গোলের সুযোগ হারিয়ে বার্সার হোঁচট

গেতাফের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বার্সেলোনা। আর এতে স্পেনের লা লিগার পয়েন্ট তালিকায় রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান বেড়েছে দ্বিতীয় স্থানে থাকা দলটির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2014, 05:47 PM
Updated : 14 Dec 2014, 02:43 PM

শনিবার গেতাফের মাঠে দুর্দান্ত ফর্মে থাকা নেইমারকে ছাড়াই খেলতে নামে বার্সেলোনা। তবে লিওনেল মেসি আর লুইস সুয়ারেসরা শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেন। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতা আর ভাগ্যের ফেরে শেষ পর্যন্ত গোল পায়নি বার্সেলোনা।

মিনিট দশেক দুই দলই একটু এলোমেলো খেলে। তবে এরপর থেকে পুরো ম্যাচ জুড়েই গেতাফের রক্ষণে একের পর এক আক্রমণ করে যায় বার্সেলোনা।

প্রথমার্ধেই দারুণ আটটি আক্রমণ করে বার্সেলোনা। এই আটটি আক্রমণের যে কোনোটি থেকেই গোল পেতে পারত তারা। তবে কখনো মেসি বা সুয়ারেস, কখনো আবার চাভি এরনান্দেস ও পেদ্রোরা গোলের সুযোগ নষ্ট করেন।

দ্বিতীয় অর্ধে বার্সেলোনা গোলের জন্য আরও মরিয়া হয়ে ওঠে। কিন্তু এবার ফরোয়ার্ডদের গোলের সুযোগ নষ্ট করার মহড়ায় যোগ হয় ভাগ্যের বঞ্চনা।

দারুণ কিছু আক্রমণ থেকে ১৫টি বল গোলের দিকে মারেন বার্সেলোনার ফরোয়ার্ডরা। তবে এর মধ্যে মাত্র দুটিই লক্ষ্যে রাখতে পারেন তারা। এই দুটি শটের একটি আবার বারে লেগে ফিরে আসে।

৫২তম মিনিটে বক্সের বাইরে থেকে দারুণ এক ফ্রি-কিক নেন মেসি। গেতাফের গোলরক্ষক পরাস্ত হলেও আর্জেন্টিনার তারকাকে গোলবঞ্চিত করে বার।

শেষ পর্যন্ত এই হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় মেসি আর বার্সেলোনাকে।

এই ম্যাচ শেষে ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। সমান ম্যাচ খেলে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৩৯। এই রাউন্ডের আগে দুই দলের পয়েন্ট ব্যবধান ছিল ২।