নেইমারকে ছাড়াই গেতাফের মাঠে নামছে বার্সেলোনা

একের পর এক ম্যাচ জিতে স্প্যানিশ কোনো দলের টানা সর্বোচ্চ জয়ের বার্সেলোনার রেকর্ড এরই মধ্যে ভেঙে ফেলেছে রিয়াল মাদ্রিদ। পাঁচ পয়েন্ট এগিয়ে থাকা দলটির সঙ্গে ব্যবধান কমানোর লক্ষ্য নিয়ে মাঠে নামছে বার্সেলোনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2014, 09:17 AM
Updated : 13 Dec 2014, 09:17 AM

বাংলাদেশ সময় রাত নয়টায় গেতাফের মাঠে অবশ্য নামছেন না দলের অন্যতম সেরা তারকা নেইমার। বার্সেলোনা তাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে জানিয়েছে, গোড়ালির গাটে চোট পেয়েছেন ব্রাজিলের এই ফরোয়ার্ড। সতর্কতা হিসেবেই তাকে বিশ্রাম দেয়া হয়েছে।

ক্রিস্ত্রিয়ানো রোনালদোর জোড়া গোলে শুক্রবার রাতে আলমেরিয়াকে ৪-১ গোলে হারিয়ে বার্সেলোনার চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে গেছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩৪। আর ৩২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদ।

লিগে গত চার ম্যাচের সবকটিতে জিতেছে বার্সেলোনা। তবে কোচ লু্‌ইস এনরিকের সবচেয়ে বড় ভরসা মেসির দুর্দান্ত ফর্ম। এই চার ম্যাচের দুটিতে হ্যাটট্রিক করেন আর্জেন্টিনা অধিনায়ক।

গত ২২ নভেম্বর সেভিয়ার জালে তিন গোল করে আথলেতিক বিলবাও কিংবদন্তি তেলমো সাররাকে ছাড়িয়ে লা লিগায় সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন মেসি। এক ম্যাচ পর গত সপ্তাহে এসপানিওলের বিপক্ষেও হ্যাটট্রিক করেন তিনি। এই দুই ম্যাচেই বার্সেলোনা জেতে ৫-১ ব্যবধানে।

শুধু লা লিগাতেই নয়, সম্প্রতি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়েছেন টানা চারবারের বর্ষসেরা মেসি। গত মাসের শেষ সপ্তাহে আপোয়েলের বিপক্ষে হ্যাটট্রিক করে রাউল গনসালেসের রেকর্ড ভেঙে দেন তিনি।

গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ৩-১ গোলের জয় তুলে নেয় বার্সেলোনা। মেসি, নেইমার, লুইস সুয়ারেসে গড়া আক্রমণভাগের সবাই গোল করেন।

১৫ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে থাকা গেতাফের মাঠে নামার আগে তাই তেমন দুশ্চিন্তার কিছু নেই বার্সেলোনার। তবে দলটির সঙ্গে শেষবারের মুখোমুখি লড়াইটা সুখকর ছিল না মেসিদের।

বার্সেলোনার গত মৌসুমে গেতাফের সঙ্গে ঘরের মাঠে ২-২ গোলে ড্র করেছিল বার্সেলোনা। তাই পুরনো ওই ক্ষতে এবার প্রলেপ দেয়ার সুযোগ পাচ্ছে কাতালুনিয়া দলটি।