বিশ্ব একাদশে জায়গার লড়াইয়ে ১৫ মিডফিল্ডার

ফিফা ফিফপ্রো বিশ্ব একাদশের মিডফিল্ডার নির্বাচনের জন্য ১৫ জনের সংক্ষিপ্ত তালিকা ঘোষণা করা হয়েছে। এই তালিকায় প্রত্যাশিতভাবেই আছেন জার্মানির বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক টনি ক্রুস এবং আর্জেন্টিনাকে ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ অবদান রাখা আনহেল দি মারিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2014, 05:08 AM
Updated : 29 Nov 2014, 05:14 AM

শুক্রবার ফুটবলারদের সংস্থা ফিফপ্রো এবং ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা ২০১৪ সালের সেরা একাদশ গঠনের লক্ষ্যে মিডফিল্ডারদের এই তালিকা ঘোষনা করে।

বিশ্বকাপজয়ী জার্মানি দলের আরো দুই সদস্য বাস্টিয়ান শোয়াইনস্টাইগার এবং মেসুত ওজিলও আছেন এই তালিকায়। গত মৌসুমে বায়ার্নকে জার্মানির শীর্ষ লিগ বুন্দেসলিগার শিরোপা জেতাতেও গুরুত্বপূর্ণ অবদান রাখেন শোয়াইনস্টাইগার।

তালিকায় আছেন গত মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে দশমবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা চাবি আলোনসো। স্পেনের এই মিডফিল্ডার বর্তমানে অবশ্য বায়ার্ন মিউনিখে খেলেন।

ব্রাজিল বিশ্বকাপে ছয় গোল করে সর্বোচ্চ গোলের পুরস্কার ‘গোল্ডেন বুট’ জেতা কলম্বিয়ার হামেস রদ্রিগেসও আছেন তালিকায়।

এই তালিকায় আরো আছেন স্পেনের সেস ফাব্রেগাস, চাভি এরনান্দেস ও আন্দ্রেস ইনিয়েস্তা, বেলজিয়ামের এডেন হ্যাজার্ড, ফ্রান্সের পল পোগবা, ইতালির আন্দ্রেয়া পিরলো, ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচ, কোত দি ভোয়ার ইয়াইয়া তুরে এবং চিলির আর্তুরো ভিদাল।

আগামী ১ ডিসেম্বর বিশ্বসেরা একাদশের ফরোয়ার্ডদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হবে।