মেসির কাছে রেকর্ড ‘চমৎকার’

ক্লাব ফুটবলের একের পর এক রেকর্ড নিজের করে নেয়া লিওনেল মেসি সর্বশেষ কীর্তি গড়ে উচ্ছ্বাস চেপে রাখতে পারেননি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে এককভাবে সর্বোচ্চ গোলদাতা হওয়ার পর বার্সেলোনোর তারকা এই বলেছেন, রেকর্ড ‘চমৎকার’।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2014, 08:59 AM
Updated : 26 Nov 2014, 09:17 AM

মঙ্গলবার রাতে আপোয়েলের মাঠে হ্যাটট্রিক করার পথে প্রথম গোলটি করে রিয়াল মাদ্রিদ ও শালকের সাবেক তারকা রাউল গনসালেসের ৭১ গোলের আগের রেকর্ড ভেঙে দেন মেসি।

এরপর আরো দুই গোল করে বুঝিয়ে দেন, লা লিগার মতো ইউরোপের ক্লাব পর্যায়ের সবচেয়ে বড় এই প্রতিযোগিতায়ও সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটিও অন্যদের ধরাছোঁয়ার বাইরে নিয়ে যেতে পারেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগে মেসির গোল সংখ্যা এখন ৭৪।

আপোয়েলকে ৪-০ গোলে হারানোর পর নিজের আনন্দের কথা জানান মেসি।

“এমন চমৎকার একটি প্রতিযোগিতার রেকর্ড গড়া দারুণ; তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে জয়।”

চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডই শুধু নয়, তিন দিন আগে মেসি নিজের করে নেন স্পেনের লা লিগায় সবচেয়ে বেশি গোলের রেকর্ডটিও।

গত শনিবার সেভিয়ার বিপক্ষেও হ্যাটট্রিক করার পথে আথলেতিক বিলবাও কিংবদন্তি তেলমো সাররার ২৫১ গোলের আগের রেকর্ড ভেঙে দিয়েছিলেন মেসি। স্পেনের শীর্ষ লিগে এখন তার গোল সংখ্যা ২৫৩টি।
এমন আরো অনেক ব্যক্তিগত অর্জন আর রেকর্ড মেসির পায়ে লুটিয়েছে। বার্সেলোনার হয়ে সবচেয়ে বেশি গোল করার কৃতিত্বও তার। সবচেয়ে বেশি চারবার ব্যালন ডি'অর জয়ী ফুটবলারও আর্জেন্টিনার এই ‘ছোট্ট জাদুকর’।
চারবার ইউরোপিয়ান কাপের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জেতেন মেসি। লা লিগায় এক মৌসুমে সবচেয়ে বেশি ৮টি হ্যাটট্রিক করার রেকর্ডও লিওনেল মেসির অধিকারে।
এক বর্ষপঞ্জিতে সবচেয়ে বেশি ৯১ গোল, এক মৌসুমে লা লিগায় সবচেয়ে বেশি গোল (৫০টি); এমন অনেক রেকর্ডই আগে থেকেই ছিল মেসির অধিকারে।
রেকর্ড যেমন মেসির কাছে ‘চমৎকার’, তেমনি তার কাছে গুরুত্বপূর্ণ দলের জয়। আপোয়েলের বিপক্ষে ম্যাচ শেষে সেই কথাই বলেন মেসি।
“আমরা তিনটি পয়েন্ট পেয়েছি। বার্সেলোনা দারুণ একটি ম্যাচ খেলেছে। আমরা বার্সা এবং সবকিছু জয়ের লক্ষ্য অর্জনের চেষ্টা করব। আমাদের এই পথেই থাকতে হবে।”