আগুয়েরোর হ্যাটট্রিকে বায়ার্নের বিপক্ষে সিটির নাটকীয় জয়

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে অবশেষে জয়ের দেখা পেল ম্যানচেস্টার সিটি। সের্হিও আগুয়েরোর অসাধারণ এক হ্যাটট্রিকে বায়ার্ন মিউনিখের বিপক্ষে নাটকীয় এই জয়ে নকআউট পর্বের ওঠার আশা বাঁচিয়ে রেখেছে ইংলিশ চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2014, 11:11 PM
Updated : 25 Nov 2014, 11:11 PM

প্রথমার্ধেই ১০ জনের দলে পরিণত হওয়া বায়ার্ন মিউনিখকে ৩-২ গোলে হারিয়েছে মানুয়েল পেল্লেগ্রেনির দল।

মঙ্গলবার নিজেদের মাঠ ইতিহাদে নবম মিনিটেই পিছিয়ে যেতে পারত সিটি। কিন্তু জার্মানির মিডফিল্ডার জেবাস্টিয়ান রোডের দারুণ একটা প্রচেষ্টা পা দিয়ে ঠেকিয়ে দিয়ে দলকে বাঁচিয়ে দেন গোলরক্ষক জো হার্ট।

২০তম মিনিটে সিটি স্ট্রাইকার সের্হিও আগুয়েরোকে ডি বক্সের মধ্যে পেছন থেকে ফাউল করে লাল কার্ড দেখেন বায়ার্নের মরক্কোর ডিফেন্ডার মেহদি বেনাতিয়া। পেনাল্টি কিকে মানুয়েল নয়ারকে ফাঁকি দেন আগুয়েরো।

এক জন কম নিয়ে খেললেও ঘুরে দাঁড়াতে সময় নেয়নি বায়ার্ন। পাঁচ মিনিটের ব্যবধানে দুই গোল করে এগিয়ে যায় ২০১২-১৩ মৌসুমের চ্যাম্পিয়নরা।

৪০তম মিনিটে বুদ্ধিদীপ্ত এক ফ্রি-কিকে দলকে সমতায় ফেরান চাবি আলোনসো।

আর ৪৫তম মিনিটে জেরোমে বোয়াটেংয়ের ক্রসে অসাধারণ এক হেডে বল জালে পাঠান পোল্যান্ডের স্ট্রাইকার রবের্ত লেভানদোভস্কি।

ম্যাচে ফিরতে মরিয়া সিটি বিরতির পর একের পর এক আক্রমণ করলেও বায়ার্নের রক্ষণ ভাঙতে পারছিল না। অবশেষে ৮৫তম মিনিটে বায়ার্নের প্রথম গোলদাতা আলোনসোর ভুলে ম্যাচে ফেরে সিটি। স্পেনের ওই মিডফিল্ডারের একটি ভুল পাস ধরে মন্টেনেগ্রোর স্ট্রাইকার স্তেভান ইয়োভেতিচ বল বাড়ান আগুয়েরোকে। ক্ষিপ্র গতিতে ডি-বক্সে ঢুকে নয়ারকে পরাস্ত করেন তিনি।

আর যোগ করা সময়ে পুরো ইতিহাদ স্টেডিয়ামকে উচ্ছ্বাসে মাতান আগুয়েরো। বোয়াটেংয়ের ভুলে বল পেয়ে ডি বক্সে ঢুকে ডান পায়ের শটে গোল করে সিটির আশা বাঁচিয়ে রাখেন দারুণ ফর্মে থাকা এই ফরোয়ার্ড।

টুর্নামেন্টের এবারের আসরে প্রথম জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নদের পয়েন্ট বেড়ে হয়েছে ৫। গ্রুপ অব ডেথ হিসেবে পরিচয় পাওয়া এই ‘ই’ গ্রুপে রোমা এবং সিএসকেএ মস্কোর পয়েন্টও ৫।

রোমা ও মস্কোর মধ্যে গ্রুপের অন্য ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

এই গ্রুপ থেকে আগেই শেষ ষোলোতে উঠে যাওয়া বায়ার্নের পয়েন্ট ১২।