‘ইতিহাসের সেরা ফুটবলার মেসি’

লা লিগার সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ার পর উচ্ছ্বসিত প্রশংসায় ভাসছেন লিওনেল মেসি। তবে সবচেয়ে বড় প্রশংসা বোধহয় এসেছে বার্সেলোনার সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউয়ের কাছ থেকে। দলের সেরা খেলোয়াড়কে ‘ইতিহাসের সেরা ফুটবলার’ আখ্যা দিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2014, 03:30 PM
Updated : 24 Nov 2014, 03:30 PM

গত শনিবার সেভিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করার পথে আথলেতিক বিলবাও কিংবদন্তি তেলমো সাররার লা লিগায় ২৫১ গোলের আগের রেকর্ড ভেঙে দেন মেসি। স্পেনের শীর্ষ লিগে এখন তার গোল সংখ্যা ২৫৩টি।

বার্সেলোনা সভাপতি বার্তোমেউয়ের মতে, মেসির অনন্য এই কীর্তি কোনো কথায় বর্ণনা করা সম্ভব নয়।

“সে যা করেছে, তা বর্ণনা করার মতো শব্দ নেই। বার্সেলোনাতে সে সুখে আছে, যেখানে সে অনেক বছর ধরে আছে এবং সতীর্থদের সঙ্গে তার দারুণ সম্পর্ক।”

অনন্য ওই রেকর্ড ছোঁয়ার দ্বারপ্রান্তে এসে গোল পাচ্ছিলেন না লিওনেল মেসি। লিগে টানা তিন ম্যাচে গোল করতে ব্যর্থ হন টানা চারবারের বর্ষসেরা তারকা। কিন্তু তাতে তেমন দুশ্চিন্তার কিছু ছিল না। সবাই জানতেন, এটা হবেই।

বার্তোমেউও সেটাই বললেন। “আমরা জানতাম, রেকর্ডটা হতে যাচ্ছে।”

প্রিয় খেলোয়াড়কে প্রশংসা করতে গিয়ে সম্প্রতি ওঠা একটা গুঞ্জনেরও যেন ইতি টানলেন বার্তোমেউ।

“লিওকে আমরা আরো অনেক বছর রাখব। সে যা অর্জন করেছে, তাতে আমরা উচ্ছ্বসিত।”

ভবিষ্যতে কোনো দিন অন্য কোনো দলে তাকে দেখা যেতেও পারে- সম্প্রতি মেসির এমন কথায় অনেকেই তার বার্সেলোনা ছাড়ার সম্ভাবনা দেখছিল।

আরেকটি ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে আছেন আর্জেন্টিনার অধিনায়ক মেসি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আরেকটি গোল করলেই এককভাবে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়বেন তিনি।