বায়ার্নের বিপক্ষে সিটির টিকে থাকার লড়াই

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ম্যাচের আগে ভীষণ চাপে আছেন ম্যানচেস্টার সিটির কোচ মানুয়েল পেল্লেগ্রেনি।

স্পোর্টস ডেস্ক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2014, 03:12 PM
Updated : 25 Nov 2014, 09:24 PM

অন্যদিকে, এই ম্যাচে নির্ভার হয়েই মাঠে নামবে বায়ার্ন। প্রথম চার ম্যাচের সবকটিতে জিতে নকআউট পর্বের পাশাপাশি গ্রুপের শীর্ষস্থানও নিশ্চিত করে ফেলেছে তারা।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায় সিটির ইতিহাদ স্টেডিয়ামে হবে ম্যাচটি।
প্রথম চার ম্যাচে একটিতেও না জেতা সিটি দুই পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপে সবার নিচে আছে। দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা রোমা ও সিএসকেএ মস্কোর পয়েন্ট সমান ৪। বায়ার্নের পয়েন্ট ১২।
বায়ার্নের বিপক্ষে গুরুত্বপূর্ণ এই ম্যাচে ঘরের মাঠে খেলার সুবিধা থাকলেও, তাতে স্বস্তি পাচ্ছেন না পেল্লেগ্রিনি।
ইতালির কোচ পেল্লেগ্রিনির মতে, এই মুহূর্তে যে পরিমাণ চাপে আছেন তিনি, দলের মালিকও অতটা চাপে নেই। তাই বলে পরের রাউন্ডের আশা ছাড়ছেন না তিনি।
“অবশ্যই, আমি মনে করি, আমরা পরের রাউন্ডে যাব।”
এই ম্যাচে পেল্লেগ্রিনির দুশ্চিন্তা আছে আরো, নিষেধাজ্ঞার কারণে দুই মিডফিল্ডার ইয়াইয়া তুরে এবং ফের্নানদিনিয়োকে পাবেন না তিনি। তাছাড়া চোটের কারণে খেলতে পারবেন না প্লেমেকার দাভিদ সিলভা।
২০১৩ সালের উয়েফা চ্যাম্পিয়নদের সঙ্গে এমনকি ড্র করলেও ছিটকে পড়তে পারে ইংল্যান্ডের ক্লাবটি। কারণ রোমা ও মস্কোর মধ্যে হতে যাওয়া অন্য ম্যাচে যে দল জিতবে, তাদের পয়েন্ট হবে ৭। সেক্ষেত্রে বায়ার্নের কাছে পয়েন্ট হারালেই সিটির সব আশা শেষ হয়ে যাবে।
অবশ্য অন্য ম্যাচের ফল জেনেই বায়ার্নের বিপক্ষে মাঠে নামতে পারবে ম্যানচেস্টার সিটি।
রোমা ও মস্কোর ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১১টায়।