রেকর্ড গড়ার কথা কল্পনাই করেননি মেসি

লা লিগার সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ার পর উচ্ছ্বাস চেপে রাখেননি লিওনেল মেসি। বার্সেলোনার সেরা এই খেলোয়াড় জানিয়েছেন, ক্লাবের হয়ে যেদিন প্রথম গোল করেছিলেন, সেদিন কোনো রেকর্ড গড়ার কথা কল্পনাও করেননি তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2014, 11:55 AM
Updated : 23 Nov 2014, 11:55 AM

শনিবার রাতে সেভিয়ার জালে হ্যাটট্রিক করার পথে স্পেনের শীর্ষ লিগে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন মেসি। ছাড়িয়ে যান আথলেতিক বিলবাও কিংবদন্তি তেলমো সাররার ২৫১ গোলের রেকর্ড। বর্তমানে লা লিগায় মেসির গোল ২৫৩টি।

অসাধারণ ওই কৃতিত্ব গড়ার পর ১৭ বছর বয়সের স্মৃতি হাতড়ে ফেইসবুকে মেসি বলেন, “কিংবদন্তি তেলমো সাররার রেকর্ড দূরে থাক, (আলবাসেতের বিপক্ষে) যখন আমি গোলটা করেছিলাম, তখন কল্পনাও করতে পারিনি যে আমি কোনো রেকর্ড ভাঙতে পারবো।”

২০০৫ সালের ১ মে, লিগে আলবাসেতের জালে লা লিগায় নিজের প্রথম গোলটি করেছিলেন মেসি। ওই গোলে সে সময় লা লিগার সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোল করার রেকর্ড গড়েছিলেন তিনি। ওই সময় তার বয়স ছিল ১৭ বছর ১০ মাস সাত দিন।

সাররার ৬০ বছরের পুরনো রেকর্ড ভেঙে সতীর্থ, ভক্ত-সমর্থকদের ধন্যবাদ জানাতে ভোলেননি মেসি। বার্সেলোনায় আসার পর থেকে সতীর্থদের ছাড়াও ভক্তদের অকুণ্ঠ সমর্থন পেয়েছেন তিনি। আর্জেন্টিনার এই অধিনায়কের মতে, তাদের সমর্থন ছাড়া এই অর্জন কখনই সম্ভব হতো না।
ক্যারিয়ারের অনন্য এই কীর্তি সবাইকে উৎসর্গ করেছেন টানা চারবারের বর্ষসেরা মেসি।
“সবসময় আমার সঙ্গে থাকার জন্যে ধন্যবাদ। এখন আমাদের সঙ্গে যারা নেই তাদেরকেও আমি এটা উৎসর্গ করছি। আপনাদের আমি কখনই ভুলবো না। আমার পাশে দাঁড়ানোর জন্যে সবাইকে ধন্যবাদ।”