মেসি-নেইমারে বার্সার বড় জয়

বার্সেলোনার সেরা দুই তারকা এক সঙ্গে জ্বলে উঠলে তাদের ঠেকানোর সাধ্য কার? মেসির অনন্য রেকর্ড গড়া হ্যাটট্রিক আর নেইমারের নৈপুণ্যে সেভিয়াকে ৫-১ গোল হারিয়েছে লুইস এনরিকের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2014, 09:12 PM
Updated : 23 Nov 2014, 02:54 AM

অনন্য একটি কীর্তি গড়ার দ্বারপ্রান্তে এসে গোল পাচ্ছিলেন না লিওনেল মেসি। লিগে টানা তিন ম্যাচ গোলশূন্য থাকার পর সেভিয়ার জালে হ্যাটট্রিক করার পথে লা লিগার সর্বোচ্চ গোলদাতা হয়েছেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।

ক্যাম্প নউয়ে ম্যাচের অষ্টম মিনিটেই রেকর্ডটা ছুঁতে পারতেন মেসি। তবে তার শট ঠেকিয়ে দেন সেভিয়া গোলরক্ষক।

অবশ্য মেসিকে বেশিক্ষণ ঠেকিয়ে রাখা যায়নি। ২১তম মিনিটে বাঁকানো ফ্রি-কিকে ওপরের বাঁ কোনা দিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন চারবারের বর্ষসেরা এই ফুটবলার। ২৫১তম গোল করে ছুঁয়ে ফেলেন আথলেতিক বিলবাও কিংবদন্তি তেলমো সাররাকে।
দ্বিতীয়ার্ধের শুরুতেই ভাগ্যের জোরে গোল পেয়ে যায় সেভিয়া। একটি ক্রস গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো বিপদমুক্ত করত ব্যর্থ হলে জরদি আলবার পায়ে লেগে বল জালে ঢুকে যায়।
তবে আবার এগিয়ে যেতে দুই মিনিটের বেশি সময় নেয়নি বার্সেলোনা। সেট পিস থেকে চাভির ক্রসে দারুণ এক হেডে বল জালে জড়ান ব্রাজিল তারকা নেইমার। লা লিগায় এটি এ মৌসুমে তার একাদশ গোল।
৬৫তম মিনিটে ব্যবধান বাড়ান ইভান রাকিতিচ। বল নিয়ে ডান প্রান্ত দিয়ে এগিয়ে রাকিতিচের মাথায় বল তুলে দিয়েছিলেন উরুগুয়ের এই তারকা। সাবেক ক্লাবের বিপক্ষে গোল করে তা আর উদযাপন করেননি রাকিতিচ।
এরপর ম্যাচের পুরোটাই মেসিময়, যাতে দারুণ সমর্থন যোগান নেইমার।
৭২তম মিনিটে বহু প্রতীক্ষিত রেকর্ডটি গড়ে ফেলেন মেসি। পাল্টা আক্রমণ থেকে বল নিয়ে এগিয়ে বাঁয়ে নেইমারকে বল বাড়ান মেসি। নেইমার তা ফেরত পাঠালে শুয়ে পা বাড়িয়ে বল জালে ঢুকিয়ে দেন আর্জেন্টিনা অধিনায়ক।
অনন্য রেকর্ড গড়া মেসিকে মাথার উপর তুলে স্মরণীয় মুহূর্তটি উদযাপন করেন সতীর্থরা।
ছয় মিনিট পর আবারও নেইমারের সঙ্গে বোঝাপড়ায় হ্যাটট্রিক তুলে নেন মেসি। ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে বল নিয়ে আড়াআড়ি দৌড়ে নেইমারকে বল বাড়ান তিনি। বল ফেরত পেয়ে বাম কোনা দিয়ে জালে পাঠিয়ে দেন মেসি। লা লিগায় এ মৌসুমে মেসির এটি দশম গোল।
আথলেতিক বিলবাও কিংবদন্তি সাররা ১৯৪০ ও ১৯৫০ দশকে খেলে ২৫১টি গোলের রেকর্ডটি গড়েছিলেন। ৬০ বছর পর তার রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়লেন মেসি।

এই জয়ে বার্সেলোনার পয়েন্ট বেড়ে দাঁড়ালো ২৮। লিগের তালিকায় দ্বিতীয় স্থানে আছে তারা।

সমান ম্যাচ খেলে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৩০।