মরিনিয়োর সঙ্গে সাক্ষাৎ দুঙ্গার

চেলসি কোচ জোসে মরিনিয়োর সঙ্গে দেখা করেছেন ব্রাজিল কোচ দুঙ্গা আর তার সহকারীরা। ব্রাজিলের ফুটবল কনফেডারেশন জানিয়েছে, চেলসি কোচের সঙ্গে দেশটির কোচ দুঙ্গা আর তার সহকারীদের ফুটবল বিষয়ক নানা কথাবার্তা হয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2014, 03:40 PM
Updated : 22 Nov 2014, 03:40 PM

দুঙ্গা তার সহকারীদের নিয়ে গত শুক্রবার কোবহ্যামে চেলসির অনুশীলন মাঠে যান। সেখানে তারা মরিনিয়োর সঙ্গে দুপুরের খাবারও খান বলে জানায় ব্রাজিলের ফুটবল কনফেডারেশন।

দুজনের মধ্যে লম্বা সময় নিয়ে ফুটবল বিষয়ে মতামত বিনিময় হয়। আর ইউরোপে মরিনিয়োর অনুশীলন করানো ব্রাজিলের অনেক খেলোয়াড়ের তথ্য বিনিময়ও হয় তাদের মধ্যে।

দুঙ্গা ও মরিনিয়োর মধ্যে আলোচনার সবচেয়ে বড় বিষয় নাকি হয়ে উঠেছিলেন অস্কার। সম্প্রতি মরিনিয়ো সংবাদমাধ্যমে বলেছিলেন, ব্রাজিলের এই মিডফিল্ডার নিজেকে ভিন্ন একটা মাত্রায় নিয়ে গেছেন।
দুঙ্গার সঙ্গে আলাপ শেষে মরিনিয়ো জানান, ব্রাজিল কোচও নাকি অস্কারের বিষয়ে তার সঙ্গে একমত হন।
এর আগে দুঙ্গা তার সহকারীদের নিয়ে বরুসিয়া ডর্টমুন্ডে ঘুরে আসেন। জার্মানির ক্লাবটির কোচ ইয়ুর্গেন ক্লপের সঙ্গেও তার ফুটবল বিষয়ে অনেক আলোচনা হয়।
দেশের মাটিতে ভুলে যাওয়ার মতো একটা বিশ্বকাপ কাটানোর পর ব্রাজিল ফুটবল কনফেডারেশন লুইস ফেলিপে স্কলারিকে সরিয়ে দ্বিতীয়বারের মতো দুঙ্গার হাতে দলের দায়িত্ব দেয়।
দ্বিতীয় মেয়াদটা খুব ভালোভাবেই শুরু করেন কোচ দুঙ্গা। কলম্বিয়া, ইকুয়েডর, আর্জেন্টিনা, জাপান, তুরস্ক, অস্ট্রিয়ার বিপক্ষে খেলা ৬টি প্রীতি ম্যাচেই জয় পায় তার দল।