নড়বড়ে আর্সেনালের সামনে চোট-জর্জর ম্যান ইউ

মৌসুমের শুরু থেকে এমনিতেই সময়টা ভালো যাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। তার ওপর আবার চোট সমস্যা জর্জরিত লুইস ফন গালের দল। চোটের সমস্যা না থাকলেও মাঠের পারফরম্যান্স আর্সেনালেরও খুব একটা ভালো নয়। হোঁচট খেতে খেতে চলা এই দল দুটিই এবার একে অপরের মুখোমুখি হচ্ছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2014, 09:58 AM
Updated : 22 Nov 2014, 01:35 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে দুই দলের ম্যাচটি শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় আর্সেনালের মাঠ এমিরেটসে।

বড় ম্যাচের আগে প্রায়ই খেলোয়াড়দের চোট নিয়ে দুর্ভাবনায় পড়েন আর্সেনালের কোচ আর্সেন ভেঙ্গার। কিন্তু এবার সেটা ভাবিয়ে তুলেছে ইউনাইটেডের কোচ ফন গালকে।

গোলরক্ষক দাভিদ দি হেয়াসহ ইউনাইটেডের প্রায় ১২জন খেলোয়াড় চোট সমস্যায় ভুগছেন। রক্ষণের সমস্যা মারাত্মক, প্রথম একাদশের নিয়মিত চার জনেরই এই ম্যাচে না খেলার সম্ভাবনা। তরুণদের নিয়েই তাই রক্ষণ সামলাতে হতে পারে ইপিএলের সফলতম দলটিকে।

এমনিতেই রক্ষণে অভিজ্ঞতার অভাব থাকবে, তার ওপর প্রতিপক্ষের স্ট্রাইকার ড্যানিয়েল ওয়েলবেক আছেন দুর্দান্ত ফর্মে। ক্লাব ও দেশের হয়ে এই মৌসুমে ১০ গোল করেছেন তিনি। গত শনিবার ইউরো বাছাইয়ে স্লোভেনিয়ার বিপক্ষে পিছিয়ে পড়েও ২৩ বছর বয়সী এই স্ট্রাইকারের জোড়া গোলে জেতে ইংল্যান্ড।
ওয়েলবেকের জন্য লড়াইটা ভিন্ন রকমের এক পরীক্ষা। গত গ্রীষ্মে ফন গাল ইউনাইটেডের দায়িত্ব নিয়েই তাকে আর্সেনালের কাছে বিক্রি করে দেন। এই ম্যাচে তাই ফন গালকে একটা জবাব দেয়ারও তাগিদ থাকবে এই ইংলিশ স্ট্রাইকারের।
চোট নিয়ে দুর্ভাবনা না থাকলেও দলের সাম্প্রতিক বাজে পারফরম্যান্সের কারণে নির্ভার থাকতে পারছেন না ভেঙ্গার। আন্তর্জাতিক সূচির বিরতির আগে লিগে সোয়ানসি সিটির মাঠে ২-১ গোলে হারে আর্সেনাল। তার আগে চ্যাম্পিয়ন্স লিগে আন্ডারলেখটের বিপক্ষে তিন গোলে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ড্র করেছিল তারা।
লিগের পয়েন্ট তালিকায় দুই দলই আছে কাছাকাছি অবস্থানে। ১১ রাউন্ডে ১৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে আর্সেনাল। এক পয়েন্ট কম নিয়ে তাদের পরেই আছে ম্যানচেস্টার ইউনাইটেড।