সেভিয়া ম্যাচের আগে আলোচনায় মেসির রেকর্ড

স্পেনের লা লিগায় বার্সেলোনার গত তিনটি ম্যাচের আগেও এই আলোচনা হয়েছে। সেভিয়ার বিপক্ষে ম্যাচের আগেও ক্যাম্প নউয়ের বাতাসে সেই একই প্রশ্ন ভেসে বেড়াচ্ছে-এবার কি লিওনেল মেসির রেকর্ডটা হবে?

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2014, 10:00 AM
Updated : 21 Nov 2014, 10:00 AM

এইবারের বিপক্ষে একটি গোল পেয়ে লা লিগায় মেসি তার গোলসংখ্যা ২৫০ করেছিলেন। এরপর এল ক্লাসিকো গেল, সেলতা ভিগো আর আলমেরিয়ার বিপক্ষে ম্যাচ গেল; মেসি আর গোল পেলেন না।

তিন ম্যাচের গোল-খরা কাটিয়ে মেসি কি এবার পারবেন তেলমো সাররার রেকর্ড ছুঁতে? অপেক্ষায় থাকতে হবে শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় নউ ক্যাম্পে শুরু হতে যাওয়া ম্যাচটি পর্যন্ত।

২০০৬ সালে না ফেরার দেশে চলে যাওয়া সাররা ফুটবলকে বিদায় জানান ১৯৫৩-৫৪ মৌসুমে। সেই সময় পর্যন্ত স্পেনের লা লিগায় ২৫১ গোল করেন তিনি। সাররার ৬০ বছরের পুরানো রেকর্ডটি হাতছানি দিয়ে ডাকছে মেসিকে।

মেসির যেমন গোল-খরা যাচ্ছে, লা লিগায় বার্সেলোনারও তেমনি ছোট্ট একটা বাজে সময় গেছে। এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের কাছে হারার পর নিজেদের মাঠে সেলতা ভিগোর কাছেও হারে তারা। দুর্দান্তভাবে মৌসুম শুরু করা বার্সেলোনা এখন পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে আছে। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ২ পয়েন্ট কম তাদের।
প্রতিপক্ষের নাম সেভিয়া বলেই বার্সেলোনা আর মেসি-ভক্তরা আশায় বুক বাধতে পারেন। সবধরণের প্রতিযোগিতা মিলিয়ে সেভিয়ার বিপক্ষে ১১ ম্যাচে ১৮ গোল পেয়েছেন মেসি।
এই ম্যাচের আগে বার্সেলোনার জন্য স্বস্তির খবর আরো আছে। দলের ব্রাজিলিয়ান তারকা নেইমার রয়েছেন ফর্মের তুঙ্গে। আর চোট কাটিয়ে এই ম্যাচ দিয়েই মাঠে ফিরতে পারেন মাঝমাঠের তারকা আন্দ্রেস ইনিয়েস্তা।
মেসির মতোই অপেক্ষায় আছেন লুইস সুয়ারেসও। এল ক্লাসিকো দিয়ে বার্সেলোনা অভিষেক হওয়া উরুগুয়ের এই স্ট্রাইকার এখনো স্পেনের ক্লাবটির হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে গোল পাননি।