দাবায় অপরাজিত চ্যাম্পিয়ন নৌ বাহিনী

প্রিমিয়ার ডিভিশন দাবা লিগে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নৌ বাহিনী। ১৬ পয়েন্ট নিয়ে এ আসরের অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2014, 01:44 PM
Updated : 20 Nov 2014, 01:44 PM

গত তিন আসরের চ্যাম্পিয়ন মোহামেডান স্পোর্টিং ক্লাব ১৪ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে। তিতাস ক্লাব দাবা দল ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান পেয়েছে।

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মিডিয়া সেন্টারে বৃহস্পতিবার নবম ও শেষ রাউন্ডের খেলায় নৌ বাহিনী ৪-০ পয়েন্টে তাদেরই জুনিয়র দাবা দলকে হারায়। এ ম্যাচে অবশ্য ড্র করলেই শিরোপা নিশ্চিত হত নৌবাহিনীর।

দাবা লিগের গত আসরে রানার্সআপ হয়েছিল নৌ বাহিনী। এরপর বাংলাদেশ গেমসেও দ্বিতীয় হয় দলটি। প্রথমবারের মতো লিগের চ্যাম্পিয়ন হওয়ায় খুশি দলের সদস্য গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব। সপ্তম রাউন্ডে মোহামেডানের বিপক্ষে জয় পাওয়াটাই চ্যাম্পিয়ন হওয়ার পথটা করে দিয়েছে বলে মনে করেন তিনি।

“মোহামেডান শক্তিশালী দল। গত তিন আসরে চ্যাম্পিয়ন হয়েছে তারা। সপ্তম রাউন্ডে তাদের বিপক্ষে জিতেছিলাম আমরা। আসলে এ ধরণের জয় শিরোপা নিষ্পত্তির ক্ষেত্রে টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায়।”

গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব ছাড়াও নৌ বাহিনী দলে এবার খেলেন গ্র্যান্ডমাস্টার আব্দুল্লাহ আল রাকিব, আন্তর্জাতিক মাস্টার মিনহাজউদ্দিন আহমেদ সাগর, ফিদে মাস্টার তৈয়বুর রহমান, ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ ও ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম।

এবারের আসরে নয়টি দল অংশ নেয়।