সিলভাকেই নেতা ভাবেন নেইমার

চিয়াগো সিলভাকে দলের গুরুত্বপূর্ণ একজন নেতা মনে করেন নেইমার। আর এ কারণেই অস্ট্রিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে শেষ মুহূর্তে মাঠ থেকে বেরিয়ে যাওয়ার সময় অধিনায়কের বাহুবন্ধনী পিএসজির এই ডিফেন্ডারের বাহুতে পরিয়ে দিয়েছিলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2014, 08:20 AM
Updated : 19 Nov 2014, 08:20 AM

ভিয়েনায় মঙ্গলবার অস্ট্রিয়ার বিপক্ষে ২-১ গোলে জয় পাওয়া প্রীতি ম্যাচের আগে ব্রাজিল দলে অধিনায়কত্ব নিয়ে বিতর্ক ওঠে।

দেশের মাটিতে বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেয়া সিলভা ব্রাজিলের একটি সংবাদ মাধ্যমকে দেয়া সাক্ষাতকারে বলেছিলেন, তাকে কিছু না জানিয়েই অধিনায়ক পরিবর্তন করা হয়। সিলভা নেইমারের প্রতিও অসন্তোষ প্রকাশ করেন। নতুন অধিনায়ক নেইমারও এ ব্যাপারে তাকে কিছু জানাননি বলে উল্লেখ করেন তিনি।

অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচের শেষ দিকে নেইমারকে মাঠ থেকে তুলে নেন ব্রাজিল কোচ দুঙ্গা। মিরান্দার চোটের কারণে আগেই বদলি হিসেবে মাঠে নেমেছিলেন সিলভা। মাঠ থেকে বের হওয়ার সময় সাবেক অধিনায়ককেই দায়িত্ব দিয়ে যাওয়ার জন্য সবচেয়ে যোগ্য লোক মনে হয়েছে নেইমারের।
ম্যাচ শেষে এ নিয়ে কথা বলতে হয় ব্রাজিলের বার্সেলোনা তারকাকে।
“কাকে অধিনায়কের বাহুবন্ধনী দেব, এ নিয়ে আমি ভাবিনি। অন্য সবার মতো সেই মুহূর্তে আমি সিদ্ধান্ত নিয়েছি। … এবার আমি চিয়াগো সিলভাকে পছন্দ করেছি।”
এরপরই সিলভাকে বাহুবন্ধনী দেয়াটার আসল যুক্তি দেখান নেইমার।
“কি ঘটেছে, সেটা কোনো ব্যাপার নয়। এর কারণ হচ্ছে, সে এর আগে অধিনায়কের বাহুবন্ধনী পরেছে। সে মাঠের একজন নেতা এবং এটা আমাদের কাছে গুরুত্বপূর্ণ। এ কারণেই আমি তাকে পছন্দ করেছি।”