স্পেনকে হারিয়ে প্রতিশোধ জার্মানির

স্পেনকে তাদের মাঠে হারিয়ে মধুর প্রতিশোধ নিল বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। ভিগোর প্রীতি ম্যাচে ১-০ গোলের জয় পেয়েছে ইওয়াখিম লুভের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2014, 10:33 PM
Updated : 18 Nov 2014, 10:33 PM

জার্মানির জয় এনে দেয়া গোলটি করেন টনি ক্রুস। অবশ্য ৮৯তম মিনিটে ক্রুসের পাওয়া গোলের পেছনে স্পেন গোলরক্ষক কিকো কাসিয়ার ভুলও জড়িত। ২০ গজ দুর থেকে নেয়া রিয়াল মাদ্রিদ মিডফিল্ডারের নিচু শট আটকাতে পারেননি তিনি।

প্রথমার্ধেই এগিয়ে যেতে পারত স্বাগতিক স্পেন। ২০ গজ দুর থেকে নেয়া মানুয়েল আগুদো দুরানের শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন জার্মান গোলরক্ষক রন রবের্ট সিলার।

এগিয়ে যাওয়ার সুযোগ পায় জার্মানিও; কিন্তু স্পেন গোলরক্ষক ইকের কাসিয়াস বাধা পার হতে পারেনি তারা। গত বিশ্বকাপের ফাইনালে গোল করা মারিও গোটসের ভলি রুখে দেন স্পেনের হয়ে ১৬০তম ম্যাচ খেলতে নামা কাসিয়াস।

প্রথমার্ধের শেষ দিকে স্বাগতিকদের গোল না পাওয়ার হতাশা আরো বাড়ে। উড়ে আসা বলে রাউল গার্সিয়া হেড দিলেও তা জার্মানির গোলবারের ওপর দিয়ে উড়ে যায়। গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধের খেলা।

ভিসেন্তে দেল বস্ক দ্বিতীয়ার্ধে কাসিয়াসের বদলি হিসেবে কিকো কাসিয়াকে নামান। কিন্তু স্পেন কোচের আস্থার প্রতিদান দিতে পারলেন না এসপানিওলের এই গোলরক্ষক।

মঙ্গলবার রাতের জয়ে ২০০৮ ইউরোর ফাইনালে ও ২০১০ বিশ্বকাপের সেমি-ফাইনালে স্পেনের কাছে হেরে যাওয়ার প্রতিশোধ নিল জার্মানি।