একদিন বার্সা ছাড়তেও পারেন মেসি

ক্যারিয়ারের পুরোটা সময় বার্সেলোনায় থাকার কথা বললেও লিওনেল মেসির মুখে এবার ভিন্ন সুর। আর্জেন্টিনার এই তারকা ইঙ্গিত দিলেন, ভবিষ্যতে অন্য কোনো দলে দেখা যেতেও পারে তাকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2014, 08:29 PM
Updated : 18 Nov 2014, 08:29 PM

আর্জেন্টিনার পত্রিকা ওলেকে বার্সেলোনা ছাড়ার প্রশ্নে মেসি জানান, ফুটবলে কিছু ব্যাপার অনেক বেশি পাল্টায়।

১৩ বছর বয়সে বার্সেলোনায় যোগ দেয়ার পর থেকে ধীরে ধীরে দলটির সেরা তারকা হয়ে উঠেছেন মেসি। ২০০৯ থেকে ২০১২ পর্যন্ত টানা চারবার ফিফা বর্ষসেরার পুরস্কার পেয়েছেন তিনি। কিন্তু গত ১৮ মাস ধরে ফর্মের ঠিক তুঙ্গে নেই আর্জেন্টিনার এই ছোট্ট জাদুকর। স্পেনের আয়কর বিভাগের সঙ্গেও তার সমস্যা বেধে আছে।

এখনও পাঁচ বছরের মতো ফুটবলের শীর্ষ পর্যায়ে মেসির খেলার সম্ভাবনা আছে। তাই যে কারণেই হোক না কেন, মেসিকে কিনতে কোনো দল সঠিক প্রস্তাব দিলে তার বার্সেলোনা ছেড়ে যাওয়াটা অবিশ্বাস্য মনে হবে না।

অবশ্য এখনও ক্যাম্প নউ ছেড়ে যাওয়ার কোনো ইচ্ছাই নেই মেসির। কিন্তু ভবিষ্যতে যে কোনো কিছুই ঘটতে পারে বলে মনে করেন তিনি।

“ফুটবলে কোনো কিছু অনেক পরিবর্তন হতে পারে। সবসময় বলেছি যে আমি এখানেই (বার্সেলোনায়) সারা জীবন থাকতে চাই, কিন্তু কখনও কখনও কিছু ব্যাপার আপনার চাওয়া অনুযায়ী ঘটে না।”

আর চাওয়া অনুযায়ী সবসময় সবকিছু না ঘটার ব্যাপারটা ফুটবলেই বেশি হয়ে থাকে বলে মনে করেন বার্সেলোনার হয়ে প্রায় সব শিরোপা একাধিকবার জেতা মেসি। তার মতে, ফুটবলের দুনিয়াটা খুব বেশি পরিবর্তনশীল যেখানে অনেক কিছু ঘটে।

এবারের মৌসুমে লিগে ১১ ম্যাচ শেষে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা, শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে আছে তারা। আর গ্রুপ পর্বের দুই ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠে গেছে মেসির দল।