কিউপিআরের মাঠে ম্যান সিটির হোঁচট

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সিএসকেএ মস্কোর কাছে হারের ধাক্কা সামলে উঠতে না উঠতেই হোঁচট খেল ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগে কুইন্স পার্ক রেঞ্জার্সের মাঠে দুইবার পিছিয়ে পড়েও সের্হিও আগুয়েরোর জোড়া গোলে ২-২ গোলে ড্র করেছে কোচ মানুয়েল পেল্লেগ্রিনির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2014, 07:51 PM
Updated : 8 Nov 2014, 07:51 PM

গত বুধবার ইউরোপ সেরার লড়াইয়ে নিজেদের মাঠে মস্কোর কাছে ২-১ ব্যবধানে হেরেছিল সিটি।

শনিবার প্রতিপক্ষের মাঠে ২১তম মিনিটে পিছিয়ে পড়ে সিটি। দারুণ গোছানো একটি আক্রমণ থেকে চার্লি অস্টিন এগিয়ে আসা সিটির গোলরক্ষক জো হার্টকে পরাস্ত করেন।

গোলটিতে দারুণ অবদান ছিল চিলির স্ট্রাইকার এদুয়ার্দো ভার্গাসের। তিনি দুই খেলোয়াড়ের মধ্যে দিয়ে ইংল্যান্ডের স্ট্রাইকার অস্টিনকে কোনাকুনি পাস দিয়েছিলেন।

১১ মিনিট পর চমৎকার এক গোলে সিটিকে ম্যাচে ফেরান আগুয়েরো। ফরাসি ফরোয়ার্ড ইলিয়াখিম মনগালার ক্রস অসাধারণ নৈপুণ্যে নিয়ন্ত্রণে নিয়ে সামনে থাকা এক খেলোয়াড়কে ফাঁকি দেন আর্জেন্টিনার এই স্ট্রাইকার।

৭৬তম মিনিটে আর্জেন্টিনার ডিফেন্ডার মার্তিন দেমিচেলিসের আত্মঘাতী গোলে ফের পিছিয়ে পড়ে সিটি।

পরের মিনিটেই সহজ একটা সুযোগ নষ্ট করেন আগুয়েরো। ডি বক্সের বাইরে বেরিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দিয়ে ভেতরে ঢুকে পড়েন তিনি। গোলমুখে শটও নেন কিন্তু তার দুর্বল শটটি ঠেকিয়ে দেন স্বাগতিকদের এক খেলোয়াড়।

নির্ধারিত সময় শেষের সাত মিনিট আগে আর ব্যর্থ হননি আগুয়েরো। নিজের দ্বিতীয় গোল করে জয়ের আশা জাগিয়ে তোলেন।

ইয়াইয়া তুরের পাস পেয়ে ক্ষিপ্র গতিতে ডি বক্সে ঢুকে পড়েন আগুয়েরো। লিগের সর্বোচ্চ এই গোলদাতাকে রুখতে এবারও এগিয়ে আসেন স্বাগতিক গোলরক্ষক কিন্তু সফল হননি। সামনে দুই জন খেলোয়াড় থাকলেও লিগে ব্যক্তিগত দ্বাদশ গোলটি করতে ভুল করেননি লাতিন আমেরিকার ওই খেলোয়াড়।

বাকি সময়ে সিটি আরো কয়েকবার সুযোগ পেলেও গোল করতে না পারায় ড্রয়ের সান্ত্বনাতেই মাঠ ছাড়তে হয় তাদের।

১১ ম্যাচ খেলে ২১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয় সিটি।

ইপিএলে দিনের প্রথম ম্যাচে চেলসি ২-১ গোলে লিভারপুলকে হারিয়ে পয়েন্ট তালিকায় নিজেদের শীর্ষস্থান মজবুত করেছে। ১১ ম্যাচ শেষে স্ট্যামফোর্ড ব্রিজের দলটির পয়েন্ট ২৯।

আরেক ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড একমাত্র গোলে ক্রিস্টাল প্যালেসকে হারিয়েছে।