ইউনাইটেডের বিপক্ষে এগিয়ে ম্যান সিটি

ম্যানচেস্টার ইউনাইটেড মৌসুমের শুরু থেকেই নিজেদের হারিয়ে খুঁজছে। আর হঠাৎ করেই যেন ছন্দ হারিয়ে ফেলেছে ম্যানচেস্টার সিটি। তবে একই শহরের এই দুই ক্লাবের দ্বৈরথে এগিয়ে রাখতে হবে গত মৌসুমের চ্যাম্পিয়নদেরই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2014, 09:00 AM
Updated : 1 Nov 2014, 12:55 PM

রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ম্যানচেস্টার সিটি নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ইউনাইটেডের মুখোমুখি হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

ম্যানচেস্টার ডার্বির আগে ইউনাইটেড শিবিরে ভালো আর খারাপ দুই ধরণের খবরই আছে। ৩ ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে এই ম্যাচ দিয়েই মাঠে ফিরছেন অধিনায়ক ওয়েইন রুনি। তবে অনুশীলনের সময় চোট পাওয়ায় খেলতে পারবেন না কলম্বিয়া ফরোয়ার্ড রাদামেল ফালকাও।

চোটের সমস্যা রয়েছে সিটিতেও। হাঁটুর চোটের কারণে এই ম্যাচে খেলতে পারবেন না মিডফিল্ডার দাভিদ সিলভা।  কোচ মানুয়েল পেল্লেগ্রিনি অবশ্য এ নিয়ে খুব বেশি চিন্তিত নন।

"দাভিদ খুব গুরুত্বপূর্ণ খেলোয়াড়। কিন্তু আমি সবসময় একই কথা বলি। আমাদের অনেক খেলোয়াড় আছে এবং তার জায়গায় অন্য খেলোয়াড় আনতে হবে আমাদের।"

নতুন কোচ লুইস ফন গালের অধীনে মৌসুমের শুরুটা ভালো হয়নি ইউনাইটেডের। ৯ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে তালিকার অষ্টম স্থানে আছে তারা।

অন্যদিকে মৌসুমটা ভালোভাবে শুরু করলেও সাম্প্রতিক সময়টা ভালো কাটছে না সিটির। সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩ ম্যাচে কোনো জয় নেই পেল্লেগ্রিনির দলের। ৯ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে তারা।

প্রিমিয়ার লিগে দুই দলের সবশেষ ৬ ম্যাচের ৫টিতেই জিতেছে সিটি। নিজেদের মাঠে দ্বৈরথে তাই এগিয়ে থাকবে সিটিই।

ফন গাল অবশ্য ইতিহাদ থেকে জয় নিয়েই ফিরতে চান।

"আমরা দেখেছি, সিটি শেষ কয়েকটি ম্যাচে খুব ভালো খেলেনি। আমাদের লক্ষ্য হচ্ছে জয়। এটা সম্ভব।"