‘রোনালদোর ডিএনএতেই রেকর্ড ভাঙার মানসিকতা’

রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো একের পর এক রেকর্ড গড়ে চলায় দারুণ খুশি ফের্নান্দো সান্তোস। পর্তুগালের এই কোচের মতে, রোনালদোর এমন জেতা আর রেকর্ড ভাঙার মানসিকতা যেন তার সহজাত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2014, 12:49 PM
Updated : 31 Oct 2014, 12:49 PM

পর্তুগিজ রেডিওকে দেয়া সাক্ষাৎকারে প্রিয় শিষ্যের প্রশংসা করে সান্তোস বলেন, রোনালদো একজন বিজয়ী। তিনি ‘জিততে আর রেকর্ড ভাঙতে’ মরিয়া। এটা যেনো তার ‘ডিএনএ এর একটি অংশ’।

ক্লাবের হয়ে ধারাবাহিকভাবে উন্নতি করে চলেছেন দুইবারের ফিফা বর্ষসেরা ফুটবলার রোনালদো। গত মৌসুমে রিয়ালের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দশম শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা ছিল তার। সান্তোসের আশা, ক্লাবের মতো জাতীয় দলেও এবার সফল হবেন রোনালদো।

“জাতীয় দলের হয়ে একটা শিরোপা জিতলে আরেকটা রেকর্ড ভাঙা হবে রোনালদোর। আর সেটা যদি হয় ইউরোপীয় চ্যাম্পিয়নশিপের আগামী আসরে, তাহলে ব্যাপারটা চমৎকার হবে।”

পর্তুগিজ তারকা রোনালদো এখন পর্যন্ত দেশের হয়ে কোনো শিরোপা জেতেননি। পর্তুগালও অবশ্য আজ পর্যন্ত বড় কোনো শিরোপা জিততে পারেনি। ১৯৬৬ সালে বিশ্বকাপে তৃতীয় স্থান আর ২০০৪ সালে ইউরোতে রানার্সআপ হওয়া তাদের সর্বোচ্চ সাফল্য।

গত মাসে পর্তুগাল জাতীয় দলের কোচ হিসেবে যোগ দেয়া সান্তোসের বিশ্বাস, ইউরো জেতার ক্ষমতা তাদের আছে।

“অবশ্যই আমি ইউরো জিততে চাই এবং খেলোয়াড়রাও তা চায়। আমরা এর জন্য লড়াই করব। অন্যান্য দেশ যদি এটা এটা করতে পারে, তাহলে আমরা পারবো না কেন?”

২০১৬ সালে ফ্রান্সে বসবে ইউরোর আগামী আসর।