স্প্যানিশ কাপে রিয়ালের সহজ জয়

স্প্যানিশ কাপে শেষ বত্রিশের প্রথম লেগে জয় পেয়েছে ক্রিস্তিয়ানো রোনালদোবিহীন রিয়াল মাদ্রিদ। তৃতীয় সারির দল কোর্নেইয়াকে ৪-১ ব্যবধানে হারিয়েছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2014, 06:42 AM
Updated : 30 Oct 2014, 06:42 AM

কোর্নেইয়ার মাঠের ধারণক্ষমতা মাত্র দেড় হাজার। এ কারণে বুধবার কোপা দেল রেতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে তাদের ঘরের মাঠের ম্যাচটি হয় প্রতিবেশী ক্লাব এস্পানিওলের মাঠে।

চোটের কারণে বেল এই ম্যাচে খেলেননি। আর বিশ্রামে ছিলেন পর্তুগালের অধিনায়ক রোনালদো। এরপরও অবশ্য রিয়াল মাদ্রিদের তারকা কম নেই। অন্য দিকে অনিয়মিত ফুটবলারদের নিয়ে গড়া কোর্নেইয়া দলে ছিলেন একজন দন্ত চিকিৎসক ও একজন শিক্ষক।

বিশ্বের সবচেয়ে ধনী ক্লাব রিয়াল মাদ্রিদের ৬০ কোটি ইউরো বাৎসরিক আয়ের তুলনায় বার্সেলোনা-ভিত্তিক ক্লাবটির মৌসুমের বাজেট মাত্র ১০ লাখ ইউরো।

ঐতিহ্য, অর্থ আর তারকার দিক থেকে প্রতিপক্ষের চেয়ে যোজন যোজন এগিয়ে থাকা রিয়ালের এগিয়ে যেতে সময় লাগেনি। ম্যাচের দশম মিনিটেই হামেস রদ্রিগেসের কর্নার থেকে গোলটি করেন ফরাসি ডিফেন্ডার রাফায়েল ভারানে।

১০ মিনিট পর অস্কার মুইনোসের গোলে ইউরোপের সফলতম ক্লাব রিয়ালের বিপক্ষে সমতায় ফেরে কোর্নেইয়া।

৩৬তম মিনিটে ইসকোর কর্নার থেকে ভারানের দ্বিতীয় গোলে আবার এগিয়ে যায় রিয়াল।

কোর্নেইয়া আর ঘুরে দাঁড়াতে পারেনি। ৫৩তম মিনিটে হাভিয়ের এর্নান্দেস রিয়ালের ব্যবধান বাড়ান। আর শেষ বাঁশি বাজার ১৫ মিনিট আগে মার্সেলোর গোলে ৪-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।