নেইমার, দি মারিয়াকে ছাড়িয়ে সেরা বাক্কা

বার্সেলোনার হয়ে অভিষেক মৌসুমে কোনো শিরোপা না জিততে পারলেও ব্যক্তিগত অর্জনের সম্ভাবনা ছিল নেইমারের সামনে। লা লিগার সেরা আমেরিকান খেলোয়াড় হওয়ার দৌড়ে ছিলেন ব্রাজিলের এই তারকা। শেষ পর্যন্ত সেটাও হলো না। নেইমারকে হারিয়ে ওই পুরস্কারটা জিতে নিয়েছেন সেভিয়ার খেলোয়াড় কার্লোস বাক্কা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2014, 11:25 AM
Updated : 28 Oct 2014, 11:45 AM
লা লিগার সেরা আমেরিকান খেলোয়াড়ের পুরস্কার জয়ের দৌড়ে আরো ছিলেন রিয়াল মাদ্রিদের সাবেক খেলোয়াড় আনহেল দি মারিয়া। রিয়ালের হয়ে গত মৌসুমে কোপা দেল রে ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছিলেন এ মৌসুমে ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়া দি মারিয়া।
সোমবার রাতে এক অনুষ্ঠানে বাক্কার হাতে পুরস্কারটি তুলে দেয় লা লিগা কর্তৃপক্ষ।
গত বছর স্পেনের ক্লাব সেভিয়াতে যোগ দিয়ে প্রথম মৌসুমেই দারুণ সফল ছিলেন বাক্কা। লিগে ৩৫ ম্যাচ খেলে ১৪ গোল করেন তিনি। তাছাড়া মহাদেশীয় টুর্নামেন্ট ইউরোপা লিগে দলকে শিরোপা জেতাতে সাতটি গোল করেন তিনি।
নেইমারও ২০১৩ সালেই ব্রাজিলের ক্লাব সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেন। কিন্তু চোট আর ফর্মহীনতার কারণে নতুন দলের হয়ে তেমন কোনো অবদান রাখতে পারেননি তিনি।
লা লিগায় আমেরিকা অঞ্চলের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়ে দারুণ খুশি ২৮ বছর বয়সী বাক্কা।
“ঈশ্বরকে আমি ধন্যবাদ দিতে চাই, কারণ তিনি আমাকে এই উপহার দিয়েছেন। সেভিয়ার পরিচালক, আমার স্ত্রী, আমার পরিবার, আমার সন্তানদেরও আমি ধন্যবাদ দিতে চাই। সঙ্গে আমার সতীর্থ ও কোচকেও।”
২০১৩-১৪ মৌসুমে লা লিগার সেরা আফ্রিকান খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন আলজেরিয়ার ইয়াসিন ব্রাহিমি। গ্রানাদার হয়ে খেলেন তিনি।