কস্তাকে হারিয়ে সেরা ফরোয়ার্ড রোনালদো

মৌসুম জুড়ে প্রতিপক্ষের রক্ষণে কাঁপন ধরানো ক্রিস্তিয়ানো রোনালদো এবার তার পুরস্কার পেলেন। ২০১৩-১৪ মৌসুমে স্পেনের শীর্ষ লিগ লা লিগার সেরা ফরোয়ার্ডের পুরস্কার পেয়েছেন রিয়াল মাদ্রিদের এই তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2014, 10:20 AM
Updated : 28 Oct 2014, 10:20 AM

সোমবার রাতে লা লিগার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে পর্তুগিজ তারকা ফরোয়ার্ড রোনালদোর হাতে সেরা ফরোয়ার্ডের পুরস্কার তুলে দেয়া হয়।

সেরা ফরোয়ার্ড হওয়ার দৌড়ে রোনালদো পেছনে ফেলেন লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদের সাবেক স্ট্রাইকার দিয়েগো কস্তা এবং রিয়াল সোসিয়েদাদের কার্লোস ভেলাকে। স্পেনের কস্তা এ মৌসুমে ইংল্যান্ডের ক্লাব চেলসিতে খেলছেন।

২০১৩-২৪ মৌসুমটা রিয়াল মাদ্রিদে দারুণ কেটেছে রোনালদোর। লা লিগায় সর্বোচ্চ ৩১ গোল করে যৌথভাবে লুইস সুয়ারেসের সঙ্গে ইউরোপের লিগগুলোর এক মৌসুমের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ‘গোল্ডেন বুট’ জেতেন তিনি।

লিগে ৩০ ম্যাচে ১.০৩ গড়ে গোলগুলো করেন রোনালদো। ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার পর থেকে দ্বিতীয়বারের মতো ওই পুরস্কার জেতেন তিনি।

রিয়ালে আসার পর থেকে গত পাঁচ বছরে প্রতি মৌসুমেই দলের জন্য আরো গুরুত্বপূর্ণ হয়ে উঠেছেন রোনালদো। গত চার মৌসুমের প্রতিবারই রিয়ালের জার্সিতে কমপক্ষে ৩০ গোল করেন রোনালদো। তার মধ্যে ২০১১-১২ মৌসুমে সর্বোচ্চ ৪৬ গোল করেছিলেন তিনি।

সেরা ফরোয়ার্ডের স্মারক ছাড়াও গত মৌসুমের সেরা খেলোয়াড় এবং আসরের সেরা গোলের পুরস্কারটাও জিতেছেন ২৯ বছর বয়সী রোনালদো।

সেরা ফরোর্ডের পুরস্কার হাতে রোনালদো বলেন, “আবারও আমি আমার সতীর্থ, ভক্ত, আমার বন্ধু, আমার বান্ধবী, আমার ছেলেকে ধন্যবাদ জানাতে চাই। পুরস্কার জেতাটা সবসময়ই আনন্দের।”