অবশেষে আর্জেন্টিনা দলে তেভেস

তিন বছরেরও বেশি সময় পর আর্জেন্টিনা দলে ডাক পেলেন কার্লোস তেভেস। ইংল্যান্ডে আগামী মাসে পর্তুগাল ও ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচের দলে লিওনেল মেসি, সের্হিও আগুয়েরো আর গনসালো হিগুয়াইনের সঙ্গে আর্জেন্টিনার আক্রমণভাগে থাকছেন ইউভেন্তুসের এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2014, 06:16 AM
Updated : 28 Oct 2014, 06:37 AM

আর্জেন্টিনার সাবেক কোচ দিয়েগো মারাদোনার কাছে ‘জনগণের খেলোয়াড়’ তেভেসকে আগেই দলে নেয়ার বিষয়ে আভাস দিয়েছিলেন নতুন কোচ জেরার্দো মার্তিনো। সোমবার আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন তাদের ওয়েবসাইটে ২৫ সদস্যের দল ঘোষণার পর তা নিশ্চিত হলো।

২০১১ সালের জুলাইয়ে নিজেদের মাটিতে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনাল থেকে আর্জেন্টিনা বিদায় নেয়ার পর দেশের হয়ে আর খেলার সুযোগ পাননি ৩০ বছর বয়সী এই ফুটবলার। ওই ম্যাচে উরুগুয়ের বিপক্ষে পেনাল্টি শুটআউটে গোল করতে পারেননি তেভেস।

গত মৌসুমে ইউভেন্তুসকে টানা তৃতীয় শিরোপা জেতাতে ৩৪ ম্যাচে ১৯ গোল করে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তেভেস। ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটির সাবেক এই খেলোয়াড় এ মৌসুমেও দুর্দান্ত ফর্মে আছেন। এরই মধ্যে দলের হয়ে ১০ ম্যাচে আট গোল করেছেন তিনি।

তেভেসের দলে ডাক পাওয়া থেকে বোঝা যাচ্ছে, আগামী বছর চিলিতে কোপা আমেরিকার শিরোপা জয়ের লড়াইয়ে আর্জেন্টিনা দলে থাকতে পারেন ৬৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলা এই ফরোয়ার্ড।

লন্ডনের ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের আপটন পার্ক স্টেডিয়ামে ১২ নভেম্বর ক্রোয়েশিয়ার সঙ্গে খেলবে আর্জেন্টিনা। ছয় দিন পর ম্যানচেস্টার ইউনাইটেডের ওল্ড ট্র্যাফোর্ডে ক্রিস্তিয়ানো রোনালদোর পর্তুগালের মুখোমুখি হবে মেসির দল।


আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: সের্হিও রোমেরো (সাম্পদোরিয়া), নাউয়েল গুসমান (তাইগ্রেস), উইলফ্রেদো কাবালেরো (ম্যানচেস্টার সিটি)।

ডিফেন্ডার: নিকোলাস ওতামেন্দি (ভালেন্সিয়া), ক্রিস্তিয়ান আনসালদি (আতলেতিকো মাদ্রিদ), ফাকুন্দা রোনকাগ্লিয়া (জেনোয়া), মার্কোস রোহো (ম্যানচেস্টার ইউনাইটেড), মার্তিন দেমিচেলিস (ম্যানচেস্টার সিটি), পাবলো সাবালেতা (ম্যানচেস্টার সিটি), ফেদেরিকো ফাসিও (টটেনহ্যাম হটস্পার), ফেদেরিকো ফের্নান্দেস (সোয়ানসি সিটি), এসেকিয়েল গারায় (জেনিত সেন্ট পিটার্সবার্গ)

মিডফিল্ডার: হাভিয়ের মাসচেরানো (বার্সেলোনা), এভের বানেগা (সেভিয়া), রবের্তো পেরেইরা (ইউভেন্তুস), লুকাস বিগলিয়া (লাৎসিও), আনহেল দি মারিয়া (ম্যানচেস্টার ইউনাইটেড), এরিক লামেলা (টটেনহ্যাম হটস্পার), হাভিয়ের পাস্তোরে (পিএসজি), এনসো পেরেস (বেনফিকা), নিকোলাস গাইতান (বেনফিকা)।

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), গনসালো হিগুয়াইন (নাপোলি), সের্হিও আগুয়েরো (ম্যানচেস্টার সিটি), কার্লোস তেভেস (ইউভেন্তুস)।