শেষ মুহূর্তের নাটকীয়তায় ম্যান ইউয়ের স্বস্তি

প্রথমে এগিয়ে গিয়েও জিততে পারলো না চেলসি। শেষ মুহূর্তের নাটকীয়তায় ড্রয়ের স্বস্তিতে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। রোববার ইংলিশ প্রিমিয়ার লিগে ইউনাইটেড ও চেলসির ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2014, 06:16 PM
Updated : 26 Oct 2014, 06:33 PM

মৌসুমের শুরু থেকেই সময়টা ভালো কাটছিল না ইউনাইটেডের। তাই লিগে প্রথম কোনো বড় দলের মুখোমুখি হওয়ায় বাড়তি দুশ্চিন্তা ছিল ইউনাইটেড সমর্থকদের। অন্যদিকে, প্রথম আট ম্যাচে অপরাজিত থেকে ওল্ড ট্র্যাফোর্ডে খেলতে নামে চেলসি। তাই 'ফেভারিট' তকমাটা জোসে মরিনিয়োর দলের গায়েই ছিল।

অবশ্য এদিন ম্যাচের শুরু থেকেই সব ধারণা পাল্টে আক্রমণাত্মক খেলা শুরু করে কোচ লুইস ফন গালের শিষ্যরা। তবে চেলসি ঘুরে দাঁড়াতে দেরি করেনি। ফলে আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে লড়াই।

প্রথমার্ধের নির্ধারিত সময় শেষের চার মিনিট আগে দারুণ একটা সুযোগও পেয়ে যায় অতিথিরা। কিন্তু দিদিয়ের দ্রগবার জোরালো শটটা বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন ইউনাইটেডের গোলরক্ষক দাভিদ দি হেয়া।

দ্বিতীয়ার্ধের শুরুতে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে দ্রগবা-এডেন হ্যাজার্ডরা। ৫৩তম মিনিটে দ্রগবার সফল প্রচেষ্টায় এগিয়েও যায় তারা।

গোলের আগের মিনিটেই সবচেয়ে সহজ সুযোগটা নষ্ট করেন বেলজিয়ামের হ্যাজার্ড। দ্রগবার পাস পেয়ে ডি বক্সে ঢুকে গোলরক্ষককে একা পেয়ে যান এই মিডফিল্ডার। কিন্তু গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি তিনি।

পরের মিনিটেই দুর্দান্ত হেডে বল জালে জড়ান আইভরি কোস্টের স্ট্রাইকার দ্রগবা। সেস ফাব্রেগাসের কর্নারে নেয়া দ্রগবার হেড থেকে ছুটে আসা বল পাল্টা হেড করে ঠেকাতে চেয়েছিলেন রবিন ফন পের্সি। বলটা তার মাথায়ও লাগে কিন্তু গোল খাওয়া থেকে দলকে বাঁচাতে পারেননি ডাচ স্ট্রাইকার পের্সি।

৫৯তম মিনিটে আবারো দি হেয়ার দক্ষতায় বেঁচে যায় ইউনাইটেড। ২৫ গজ দূর থেকে ব্রাজিলের মিডফিল্ডার উইলিয়ানের জোরালো শটটা ডান দিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকান স্পেনের ওই গোলরক্ষক।

ম্যাচে ফিরতে মরিয়া ইউনাইটেড শেষ ১০ মিনিটে একের পর আক্রমণ করতে শুরু করে। কিন্তু কিছুতেই প্রতিপক্ষের রক্ষণ ভাঙতে পারছিল না তারা। অবশেষে যোগ করা সময়ের শেষ মিনিটে পের্সির গোলে হার এড়ায় 'রেড ডেভিলস' নামে পরিচিত দলটি।

আনহেল দি মারিয়াকে ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠে ছাড়েন চেলসির ডিফেন্ডার ব্রানিস্লাভ ইভানোভিচ। আর ডি বক্সের বাঁদিকে ফ্রি কিক পায় ইউনাইটেড।

আর্জেন্টিনার তারকা দি মারিয়ার নেয়া ফ্রি কিকে লাফিয়ে উঠে হেড করেন মারোয়ানি ফেলাইনি কিন্তু তার প্রচেষ্টা ঠেকিয়ে দেন গোলরক্ষক করতোয়া। তবে বল বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বলে বাঁ পায়ের শটে ইউনাইটেডের মূলবান এক পয়েন্ট নিশ্চিত করেন পের্সি।

পয়েন্ট হারালেও ৯ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে চেলসি। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।