অপরাজিত চেলসির সামনে নড়বড়ে ম্যান ইউ

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার কঠিন পরীক্ষার মুখে পড়তে যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। লিগে এখন পর্যন্ত কোনো ম্যাচ না হারা চেলসির মুখোমুখি হবে লুইস ফন গালের শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2014, 07:16 PM
Updated : 25 Oct 2014, 07:16 PM

বাংলাদেশ সময় রাত ১০টায় ইউনাইটেডের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে শুরু হবে ম্যাচটি।

দলগত লড়াইয়ের পাশে আরেকটি কারণেও ম্যাচটি আলোচনায় উঠে এসেছে, কোচ লুইস ফন গালের সঙ্গে জোসে মরিনিয়োর অতীত সম্পর্কের বিবেচনায় রোববারের ম্যাচটি পাচ্ছে ‘গুরু-শিষ্যের’ লড়াইয়ের তকমা।

২০০০ সালে পর্তুগালের দল বেনফিকার প্রধান কোচ হিসেবে দায়িত্ব নেয়ার আগে মরিনিয়ো স্পেনের ক্লাব বার্সেলোনায় ফন গালের সহকারী হিসেবে কাজ করেছিলেন।

এদিকে, ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে চোট সমস্যায় জর্জরিত চেলসি। একমাত্র দিদিয়ের দ্রগবা বাদে মরিনিয়োর দলে আর কোনো স্ট্রাইকারই পরিপূর্ণ সুস্থ নয়।
চোট নিয়ে ফন গালের অবশ্য তেমন কোনো সমস্যা নেই। তবে মৌসুমের শুরু থেকেই ‘রেড ডেভিলস’ নামে পরিচিত দলটি হোঁচট খেতে খেতে পথ চলছে। ধারাবাহিক চেলসির বিপক্ষে টিকে থাকতে কঠিন লড়াই-ই করতে হবে ইউনাইটেডকে।
আট ম্যাচের সাতটিতেই জেতা ও একটিতে ড্র করা চেলসি ২২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে। আর তিনটি জয়, তিনটি হার এবং দুটি ড্র নিয়ে ইউনাইটেডের পয়েন্ট ১২।