ভাগ্যকে দুষলেন মামুনুল

শ্রীলঙ্কার চেয়ে গোলের সুযোগ বেশি তৈরি করেও শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়ায় হতাশ মামুনুল ইসলাম। অনেক আক্রমণ করেও মাত্র এক গোল পাওয়াকে ‘দুর্ভাগ্যজনক’ বললেন বাংলাদেশ অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2014, 04:39 PM
Updated : 24 Oct 2014, 04:39 PM

ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে জয় হাতছাড়া হওয়া গোলের সুযোগগুলো নিয়ে হতাশা প্রকাশ করেন বাংলাদেশ অধিনায়ক।

“বল পজিশনে আমরা এগিয়ে ছিলাম। ওদের চেয়ে বেশি আক্রমণ ও গোলের সুযোগও তৈরি করেছি আমরা; কিন্তু আক্রমণের তুলনায় গোল পেলাম না। এটা দুর্ভাগ্যজনক।”
তবে বলের নিয়ন্ত্রণ ও আক্রমণ নিয়ে সন্তুষ্ট মামুনুল। সমর্থকদের সামনে চাপ নিয়ে খেলতে না পারার অভিযোগ থেকে ‘মুক্তি’ পাওয়ার স্বস্তিও আছে তার।

“আমাদের বিপক্ষে অভিযোগ ছিল, আমরা গ্যালারিভরা সমর্থকদের সামনে চাপ নিয়ে খেলতে পারি না। এই ম্যাচে কিন্তু সেটা হয়নি। আমরা ভালো খেলেছি। কিন্তু তারপরও জয় পেলাম না।”

শুক্রবার শামস উল হুদা স্টেডিয়ামে ১৫তম মিনিটে জাহিদ হাসান এমিলির গোলে এগিয়ে যায় বাংলাদেশ। প্রথমার্ধেই শ্রীলঙ্কাকে সমতায় ফেরান রোশান। প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও মিঠুন, এমিলিরা গোলের সুযোগ তৈরি করার পরও তা কাজে লাগাতে না পারায় হতাশ বাংলাদেশ কোচ সাইফুল বারী টিটো। মিঠুন দুটি গোলের সুযোগ নষ্ট করেন।

“ম্যাচটা আমাদের জেতা উচিত ছিল। জিততে পারলে খুশি হতাম। ড্রয়ে স্বাভাবিকভাবেই হতাশ আমি।”
দলের খেলায় খুশি হতে না পারলেও ম্যাচের ফলে খুশি শ্রীলঙ্কা কোচ নিকোলা কাভাজোভিচ।

“খুশি কিনা, সেটা আসলে বলা কঠিন। আমরা এখানে ড্র করতে আসিনি। তবে বাংলাদেশ যেভাবে বল নিয়ন্ত্রণে রেখে খেলেছে, আক্রমণ করেছে, সে তুলনায় ম্যাচের ফলে আমি খুশিই বলব।”

“আমরা বল পায়ে রাখতে পারিনি। তবে দ্বিতীয়ার্ধে কোনো গোল না খাওয়ার বিষয়টি ছেলেদের বলেছিলাম। আমাদের রক্ষণভাগের ফুটবলাররা ও গোলরক্ষক সে কাজটি ভালোভাবেই করেছে।”

প্রথমার্ধে জাহিদ হাসান এমিলির গোলে এগিয়ে যায় বাংলাদেশ। রোশানের গোলে সমতায় ফেরে শ্রীলঙ্কা।

বাংলাদেশ-শ্রীলঙ্কা রাজশাহীতে দ্বিতীয় প্রীতি ম্যাচে মুখোমুখি হবে ২৭ অক্টোবর।