এগিয়ে গিয়েও ড্র করল বাংলাদেশ

আশা জাগিয়েও পারলো না বাংলাদেশের ছেলেরা। শ্রীলঙ্কার সঙ্গে প্রথম প্রীতি ম্যাচে এগিয়ে গিয়েও ১-১ গোলে ড্র করেছে স্বাগতিকরা। মাঠে আসা কয়েক হাজার সমর্থককে শুকনো হাসি নিয়েই বাড়ি ফিরতে হয়।

মোহাম্মদ জুবায়েরমোহাম্মদ জুবায়েরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2014, 12:09 PM
Updated : 24 Oct 2014, 12:41 PM

খেলা শুরুর অনেক আগেই কানায় কানায় ভরে ওঠে যশোরের শামসুল হুদা স্টেডিয়ামের গ্যালারি। নিজেদের সমর্থকদের সামনে শুরুটাও বেশ আশা জাগানিয়া ছিল বাংলাদেশের।

বল নিয়ন্ত্রণের লড়াইয়ে এগিয়ে ছিল স্বাগতিকরা। ম্যাচের পঞ্চম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগও পায় তারা। কিন্তু রায়হানের থ্রো থেকে নাসির হেড করলে বল পান মিঠুন। কিন্তু ফাঁকা পোস্ট পেয়েও বল জালে জড়াতে পারেননি তিনি। শ্রীলঙ্কার ক্রসবারের ওপর দিয়ে চলে যায় তার শট। মিনিট ছয় পর মামুনুলের ফ্রি কিকে আবার মাথা ছুঁইয়েছিলেন নাসির। এবার বল জমা পড়ে গোলরক্ষকের গ্লাভসে।

গোলের জন্য বাংলাদেশকে অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। গ্যালারিতে আনন্দের ঢেউ তোলে ১৫তম মিনিটে দলকে এগিয়ে দেন জাহিদ হাসান এমিলি। ইয়ামিন মুন্নার ক্রসে হেড করেন এমিলি এবং বল প্রতিপক্ষ গোলরক্ষকের গ্লাভস ছুঁয়েও ঠিকানা খুঁজে নেয়।

২২তম মিনিটে ব্যবধান দ্বিগুন করার সুযোগ পায় বাংলাদেশ। কিন্তু মামুনুলের প্রচেষ্টা বাধা পায় ক্রসবারে। ডান কোণ থেকে নেয়া বাংলাদেশ অধিনায়কের কর্নার ক্রসবারের ওপরের অংশে লেগে বাইরে চলে যায়।

শ্রীলঙ্কাও দ্রুতই গোলটি শোধ দিয়ে দেয়। ২৮তম মিনিটে ডি বক্সের খানিক বাইরে থেকে নেয়া ফ্রি কিকে দলকে সমতায় ফেরানো গোলটি করেন এন রোশান।

প্রথমার্ধের শেষ দিকে গোলের দুটি ভালো সুযোগ কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। ৪৩তম মিনিটে নাসিরের ক্রস এমিলির কাছে পৌঁছালেও বল লক্ষ্যে রাখতে পারেননি তিনি। এরপর রায়হানের ক্রসে এমিলির হেড জমা পড়ে গোলরক্ষকের হাতে।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া ছিল বাংলাদেশ। কিন্তু প্রতিপক্ষের জালের নাগাল পায়নি। ৫১তম মিনিটে মামুনুলের কর্নারে নেয়া আরিফের হেড পাঞ্চ করে শ্রীলঙ্কাকে বিপদমুক্ত করেন পেরেরা।

ম্যাচের সেরা সুযোগটি হয়ত নষ্ট করেন মিঠুন। মামুনুলের ফ্রি কিকে শুধু পা ছোঁয়ালেই হতো, কিন্তু তিনি তা পারেননি।

ফরোয়ার্ডদের ব্যর্থতার কারণেই শেষ পর্যন্ত ভালো খেলার সান্ত্বনা নিয়েই মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে।