মেসিকে ছাড়িয়ে রেকর্ডের খুব কাছে রোনালদো

লিওনেল মেসিকে ছাড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগে রাউল গনসালেসের সর্বোচ্চ গোলের রেকর্ডের আরো কাছে চলে গেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। তবে এ নিয়ে না ভেবে দলের জয়টাই বড় বলে মনে করছেন রিয়াল মাদ্রিদের এই তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2014, 11:01 AM
Updated : 23 Oct 2014, 11:01 AM

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে লিভারপুলের মাঠ অ্যানফিল্ড থেকে বুধবার ৩-০ গোলের জয় নিয়ে ফেরে রিয়াল মাদ্রিদ। রিয়াল মাদ্রিদের অ্যানফিল্ড ‘গেরো’ খুলতে প্রথম গোলটি রোনালদোই করেন। লিভারপুলের মাঠে এটি তার প্রথম গোল।

২৩তম মিনিটে হামেস রদ্রিগেসের দিকে বল বাড়িয়ে দ্রুত ডি বক্সের মধ্যে ঢুকে পড়েন রোনালদো। রদ্রিগেসও দেরি না করে সামনে থাকা দুই খেলোয়াড়ের মাথার উপর দিয়ে বল বাড়ান রোনালদোর দিকে। ডান পায়ের কোনাকুনি শটে বল জালে পাঠান পর্তুগালের অধিনায়ক।

অসাধারণ এই গোলে চ্যাম্পিয়ন্স লিগে নিজের গোল সংখ্যা ৭০-এ নিয়ে গেলেন রোনালদো। ৭১ গোল নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলের রেকর্ডের মালিক এখন রিয়াল মাদ্রিদেরই সাবেক অধিনায়ক রাউল।

বার্সেলোনা তারকা লিওনেল মেসিও রেকর্ডটি থেকে খুব দূরে নন। রোনালদোর পায়ে পায়ে এগিয়ে আসছেন তিনিও। মঙ্গলবার আয়াক্সের বিপক্ষে একটি গোল করে রোনালদোকে ধরে ফেলেছিলেন মেসি।

ম্যাচ শেষে রেকর্ডের কথা উঠতেই রোনালদো বলেন, “রেকর্ড নিয়ে আমি ভাবি না। জানি, তার (রাউল) রেকর্ডটি আমি ভাঙতে যাচ্ছি। আমি আর মেসি খুব কাছাকাছি।”

অ্যানফিল্ডে নিজের গোল-খরা কাটানো এবং দলের অসাধারণ জয়েই বেশি খুশি রোনালদো।

“এটা বিশেষ ছিল। অ্যানফিল্ডে এটা আমার প্রথম গোল। এর জন্য আমি গর্বিত। আমরা তিনটি পয়েন্ট জিতেছি বলে আমি খুশি।”