রিয়ালের জয়ের আনন্দে ‘ক্লাসিকো’ ভাবনা

রিয়াল মাদ্রিদে অ্যানফিল্ড জয়ের আনন্দের মাঝেই উঁকি দিচ্ছে ক্লাসিকোর ভাবনা। চ্যাম্পিয়ন্স লিগটাকে আপাতত পাশে সরিয়ে রেখে লা লিগায় বার্সেলোনার বিপক্ষে জয়ের পরিকল্পনা সাজানোর কথা বললেন ক্লাবটির অধিনায়ক ইকের কাসিয়াস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2014, 09:41 AM
Updated : 23 Oct 2014, 09:42 AM

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে লিভারপুলের মাঠ অ্যানফিল্ড থেকে বুধবার ৩-০ গোলের জয় নিয়ে ফেরে রিয়াল মাদ্রিদ। তিন ম্যাচে ৩টি জয় নিয়ে পরের রাউন্ডে ওঠা প্রায় নিশ্চিত তাদের। আপাতত তাই চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে আর ভাবতে চায় না প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা।

লিভারপুলকে হারানোর পর সংবাদ সম্মেলনে কাসিয়াস বলেন, “তিন ম্যাচে তিনটি জয় আমাদের জন্য ইতিবাচক খবর। এখন কিছু সময়ের জন্য চ্যাম্পিয়ন্স লিগটাকে আমরা পাশে সরিয়ে রাখতে পারি এবং শনিবার ঘরোয়া লিগের শীর্ষ দলের (বার্সেলোনা) বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মনোযোগ দিতে পারি। আমরা জিততে চাই এবং পার্থক্য (পয়েন্টের) কমাতে চাই।”

কোচ কার্লো আনচেলত্তির জন্য অ্যানফিল্ডের এই ম্যাচটি ছিল মধুর এক প্রতিশোধের। ২০০৫ সালে চ্যাম্পিয়ন্স লিগের ইস্তানবুল ফাইনালে লিভারপুলের বিপক্ষে টাইব্রেকারে হেরে শিরোপার স্বপ্ন ভাঙে তার তখনকার দল এসি মিলানের।

সেই ইতিহাস এখন আর মনে নেই বললেও আনচেলত্তি অ্যানফিল্ড জয়ের আনন্দেই বুঁদ হয়ে আছেন।

“এটা আমাদের জন্য খুব, খুব গুরুত্বপূর্ণ জয়। আমরা খুব খুশি।”