জিতেছে আর্সেনাল ও বরুসিয়া

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে টানা তৃতীয় জয় পেয়েছে বরুসিয়া ডর্টমুন্ড। জয়ের ধারা ধরে রেখেছে ইংল্যান্ডের ক্লাব আর্সেনালও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2014, 09:34 PM
Updated : 22 Oct 2014, 09:34 PM

তুরস্কের দল গালাতাসারাইকে ৪-০ গোলে হারিয়েছে জার্মানির ক্লাব বরুসিয়া। আর আন্ডারলেখটের মাঠে পিছিয়ে পড়েও শেষ মুহূর্তের নাটকীয়তায় ২-১ ব্যবধানে জিতেছে আর্সেনাল।

গ্রুপ পর্বের প্রথম রাউন্ডে আর্সেনালকে ২-০ গোলে হারানোর পর বেলজিয়ামের ক্লাব আন্ডারলেখটের মাঠে ৩-০ ব্যবধানে জিতেছিল বরুসিয়া। আর হার দিয়ে শুরু করা আর্সেনালের এটা টানা দ্বিতীয় জয়।

বুধবার রাতে গালাতাসারাইয়ের মাঠে পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের গোলে ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় বরুসিয়া। জার্মানির মিডফিল্ডার মার্কো রয়েসের ক্রস থেকে ডি বক্সের মধ্যে ডান পায়ের শটে বল জালে জড়ান গ্যাবনের স্ট্রাইকার আউবামেয়াং।

১৮তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ২৫ বছর বয়সী আউবামেয়াং। পোল্যান্ডের ডিফেন্ডার লুকাস পিসসেকের ক্রস থেকে লক্ষ্যভেদ করেন আউবামেয়াং।

৪১তম মিনিটে ব্যবধান ৩-০ করে জয়টা মোটামুটি নিশ্চিত করে ফেলেন রয়েস। জাপানের স্ট্রাইকার সিনজি কাগাওয়ার পাস পেয়ে ৩০ গজ দূর থেকে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন রয়েস।

আর ৮৩তম মিনিটে গালাতাসারাইয়ের জালে শেষ গোলটি করেন বদলি খেলোয়াড় আদ্রিয়ান রামোস। ডি বক্সের মধ্যে থেকে ডান পায়ের শটে বল জালে জড়ান কলম্বিয়ার এই স্ট্রাইকার। মাঠে নামার দুই মিনিটের মধ্যেই গোল করেন তিনি।

এদিকে, আন্ডারলেখটের মাঠে জিততে আর্সেনালকে কঠিন লড়াই করতে হয়েছে। গোলশূন্য প্রথমার্ধের পর ৭১তম মিনিটে আন্দি নাজারের গোলে পিছিয়ে পড়ে লন্ডনের ক্লাবটি। হন্ডুরাসের এই মিডফিল্ডার হেড করে গোলটি করেন।

পিছিয়ে পড়ার পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে আর্সেনাল। কিন্তু গোলমুখে বারবারই ব্যর্থ হচ্ছিল দলটির আক্রমণভাগ।

অবশেষে ৮৯তম মিনিটে দলকে ম্যাচে ফেরান ডিফেন্ডার কিয়েরন গিবস। স্বদেশী ডিফেন্ডার কালাম চেম্বার্সের ক্রসে দারুণ ভলি করে বল জালে জড়ান ইংল্যান্ডের এই খেলোয়াড়।

দুই মিনিট বাদে ছয় গজ দূর থেকে বাঁ পায়ের শটে দলকে এগিয়ে দেন লুকাস পোডোলস্কি। শেষ পর্যন্ত ওই গোলেই জয় নিশ্চিত হয় আর্সেনালের।

এ পর্যন্ত শতভাগ সফল বরুসিয়া ৯ পয়েন্ট নিয়ে 'ডি' গ্রুপের শীর্ষস্থান ধরে রেখেছে। দ্বিতীয় স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ৬।