আতলেতিকোর জয়, ইউভেন্তুসের হার

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের খেলায় আতলেতিকো মাদ্রিদ জিতলেও বিপরীত অভিজ্ঞতা হয়েছে ইউভেন্তুসের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2014, 09:28 PM
Updated : 22 Oct 2014, 09:48 PM

বুধবার মালমোকে ৫-০ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে উঠে এসেছে আতলেতিকো। অন্য দিকে আলিম্পিয়াকোসের কাছে ১-০ গোলে হেরে তিন নম্বরে নেমে গেছে ইউভেন্তুস।

আতলেতিকোর পাঁচটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। কোকে, মারিও মানজুকিচ, আন্তোনিও গ্রিজমান, দিয়েগো গদিন ও আলেসসিয়ো সেরসি গোলগুলো করেন।

ভিসেন্তে কালদেরনে দ্বিতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল আতলেতিকো মাদ্রিদের সামনে। কিন্তু সরাসরি গোলরক্ষকের দিকে মেরে সুযোগটি নষ্ট করে গতবারের রানার্সআপরা।

৩৫তম মিনিটে গ্রিজমানের শট ক্রসবারে লেগে ফিরলে আতলেতিকো মাদ্রিদের আরেকটি প্রচেষ্টা ব্যর্থ হয়ে যায়।

গোলের জন্য দ্বিতীয়ার্ধে অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি স্পেনের শীর্ষ লিগ লা লিগার চ্যাম্পিয়নদের। আরদা তুরানের পাস পেয়ে অতিথিদের জালে বল পাঠান কোকে।

৬১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মানজুকিচ। হুয়ানফ্রানের কাছ থেকে বল পান কোকে। তার দারুণ ক্রস খুঁজে পায় অপেক্ষায় থাকা মানজুকিচকে। মালমোর গোলরক্ষককে ফাঁকি দিয়ে ব্যবধান বাড়ান মানজুকিচ।

দুই মিনিট পর স্কোর লাইন ৩-০ করে ফেলেন গ্রিজমান। চ্যাম্পিয়ন্স লিগে ফরাসি ফুটবলারের এটি দ্বিতীয় গোল।

৮৭তম মিনিটে দিয়েগো সিমেওনের দলটির পক্ষে চতুর্থ গোল করেন গদিন। আর যোগ করা সময়ে স্কোর লাইন ৫-০ করার কৃতিত্ব সেরসির।

গ্রুপের অন্য ম্যাচে দ্বাদশ মিনিটেই এগিয়ে যেতে পারত ইউভেন্তুস। কার্লোস তেভেসের হেড কোনোমতে গোললাইন থেকে ফিরিয়ে দেন অলিম্পিয়াকোসের একজন খেলায়াড়।

খেলার ধারার বিপরীতে গোল করে অলিম্পিয়াকোসকে ৩৫তম মিনিটে দলকে এগিয়ে দেন পাতিম কাসামি। ইউভেন্তুস খেলোয়াড়ের ভুলে তাদের অর্ধেই বল পেয়ে সুযোগটি কাজে লাগান তিনি।

৭৫ ও ৮০তম মিনিটে দুবার ক্রসবারে লেগে ব্যর্থ হয়ে যায় ইউভেন্তুসের দুটি প্রচেষ্টা। শেষ দিকেও একটি সুযোগ আসে দলটির সামনে। কিন্তু কাজে লাগাতে না পারায় প্রতিযোগিতায় দ্বিতীয় হার এড়াতে পারেনি ইতালির চ্যাম্পিয়নরা।

৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে আতলেতিকো মাদ্রিদ। পয়েন্ট সমান হলেও গোল পার্থক্যে তাদের পেছনেই আছে অলিম্পিয়াকোস।

৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে ইউভেন্তুস। গোল পার্থক্যে পিছিয়ে পড়ে চার নম্বরে রয়েছে মালমো।