‘ছোট জয়’ নিয়ে সন্তুষ্ট বার্সা কোচ

চ্যাম্পিয়ন্স লিগে গোলবন্যার এক রাতে বার্সেলোনা খুব বেশি বড় জয় পায়নি। তবে দলের খেলায় সন্তুষ্ট কোচ লুইস এনরিকে। ম্যাচটি তিনি উপভোগ করেছেন বলে জানিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2014, 09:55 AM
Updated : 22 Oct 2014, 09:55 AM

নিজেদের মাঠ ক্যাম্প নউতে মঙ্গলবার নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্সের বিপক্ষে ৩-১ গোলে জেতে বার্সেলোনা। স্পেনের ক্লাবটির জয় আসে মূলত লিওনেল মেসি আর নেইমার জুটির আরো একটি ভালো পারফরম্যান্সে ভর করে।

মেসির পাস থেকে করা নেইমারের গোলে ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। ২৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। তার গোলটির উৎস ছিলেন আন্দ্রেস ইনিয়েস্তা।

প্রথমার্ধেই ম্যাচের নিয়তি নির্ধারণ করে দেয় বার্সেলোনা। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে এনরিকেও এটাই বলেন।

“আমি ম্যাচটি উপভোগ করেছি। প্রথমার্ধে আমরা অনেক বেশি ভালো দল ছিলাম। ...প্রাপ্য জয় নিয়েই আমরা ম্যাচটি শেষ করেছি। প্রতিপক্ষের চেয়ে আমরা বেশি শক্তিশালী ছিলাম।”

বার্সেলোনার পরের ম্যাচটাই ক্লাসিকো; ম্যাচের ৬০তম মিনিটে নেইমারকে উঠিয়ে নেয়ার কিছুক্ষণ পর তাই মেসিকেও বিশ্রামের সুযোগ দেন কোচ লুইস এনরিকে। খানিক বাদে ইনিয়েস্তাকেও তুলে নেন তিনি।

৮৮তম মিনিটে একটি গোল ফেরত দিয়ে আয়াক্স ড্রর সম্ভাবনাও জাগায়। পরে অবশ্য সান্দ্রোর গোলে নির্ভার হয় বার্সেলোনা শিবির।

ম্যাচ শেষে মেসি, নেইমার আর ইনিয়েস্তাকে তুলে নেয়ার সমালোচনা শুনতে হয় এনরিকেকে। কিন্তু বার্সেলোনা কোচ তার সিদ্ধান্তকে সঠিকই মনে করেন।

“ম্যাচটি আমাদের আশা অনুযায়ী ফলের দিকে যেতে থাকায় এই পরিবর্তনের পরিকল্পনা করেছি আমরা। আমি আমার খেলোয়াড় তুলে নেয়ার সিদ্ধান্ত নিয়ে সন্তুষ্ট।”

এই জয়ের পর তিন ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা।
৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। তৃতীয় রাউন্ডের অন্য ম্যাচে উরুগুয়ের স্ট্রাইকার এদিনসন কাভানির একমাত্র গোলে সাইপ্রাসের দল আপোয়েলকে হারিয়েছে ফ্রান্সের চ্যাম্পিয়নরা।

তৃতীয় স্থানে থাকা আয়াক্সের পয়েন্ট ২। আর ১ পয়েন্ট নিয়ে সবার নীচে আছে আপোয়েল।