চ্যাম্পিয়ন্স লিগে এক রাতে ৪০ গোল!

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে অনন্য এক রাত দেখল ফুটবল বিশ্ব। বায়ার্ন মিউনিখ, চেলসি আর শাখতার দোনেৎস্কের খেলোয়াড়দের যেন গোলের নেশা পেয়ে বসেছিল। আর এতেই চ্যাম্পিয়ন্স লিগে ৮ ম্যাচের এক রাতে ৪০ গোলের রেকর্ড হলো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2014, 06:57 AM
Updated : 22 Oct 2014, 06:57 AM

মঙ্গলবার ডিফেন্ডার আর গোলরক্ষকদের ভুলে যাওয়ার মতো এক রাতে বায়ার্ন মিউনিখ এএস রোমাকে ৭-১ গোলের লজ্জায় ডোবায়। চেলসি মারিবরকে উড়িয়ে দেয় ৬-০ গোলে। আর বাতে বরিসভের মাঠ থেকে ৭-০ গোলের জয় নিয়ে ফেরে শাখতার।

বায়ার্ন, চেলসি আর শাখতার; এই তিন দল মিলেই ৪০ গোলের অর্ধেক করে। এই তিনটি ম্যাচের পরতে পরতে লুকিয়ে আছে কিছু না কিছু রেকর্ড।

৭-০ গোলের জয়ে প্রথমার্ধেই ৬ গোল করে শাখতার। চ্যাম্পিয়ন্স লিগের কোনো ম্যাচের প্রথমার্ধে এক দলের ৬ গোল করার রেকর্ড এই প্রথম। প্রতিপক্ষের মাঠে সবচেয়ে বড় জয়ের রেকর্ডও ছুঁয়েছে তারা। এর আগে ২০১০ সালে এমএসকে জিলিনার মাঠ থেকে ৭-০ গোলের জয় নিয়ে ফিরেছিল অলিম্পিক মার্শেই।

চ্যাম্পিয়ন্স লিগে সব মিলিয়ে সবচেয়ে বড় জয়ের রেকর্ডটি লিভারপুলের। ২০০৭ সালে নিজেদের মাঠ অ্যানফিল্ডে বেসিকতাসের বিপক্ষে ৮-০ গোলে জিতেছিল তারা।
বায়ার্ন আর চেলসি তাদের জয়ের পথে গড়েছে ক্লাব রেকর্ড। রোমার বিপক্ষে বায়ার্নের জয়টি তাদের ইতিহাসে প্রতিপক্ষের মাঠে সবচেয়ে বড়। আর মারিবরকে হারানোর পথে চেলসির পেল তাদের ইতিহাসে সবচেয়ে বড় জয়।
মঙ্গলবার রাতে গোলবন্যার আরেক ম্যাচে শালকে ৪-৩ গোলে হারায় স্পোর্তিংকে।