বায়ার্নে উড়ে গেল রোমা

রোমাকে গোলবন্যায় ভাসিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্সন লিগে টানা তৃতীয় জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। গ্রুপ পর্বের তৃতীয় রাউন্ডের ম্যাচে ইতালির ক্লাবটিকে ৭-১ গোলে বিধ্বস্ত করেছে ২০১২-১৩ মৌসুমের চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2014, 09:10 PM
Updated : 21 Oct 2014, 09:10 PM

মঙ্গলবার রাতে কোচ পেপ গার্দিওলার দলের সব বড় তারকাই গোল পেয়েছেন। জোড়া গোল করেন আরিয়েন রবেন। আর একবার করে জালে বল পাঠান টমাস মুলার, ফ্রাঙ্ক রিবেরি, রবের্ত লেভানদোভস্কি, মারিও গোটসে ও জেরদান শাকিরি।

বুন্দেসলিগার গত দুই ম্যাচে প্রতিপক্ষের জালে ১০বার বল পাঠানোর আত্মবিশ্বাস নিয়ে প্রতিপক্ষের মাঠে খেলতে নামা বায়ার্নের আক্রমণভাগ প্রথম থেকেই জ্বলে ওঠে। অষ্টম মিনিটেই এগিয়ে যায় জার্মান চ্যাম্পিয়নরা।

অধিনায়ক ফিলিপ লামের সঙ্গে একবার বল দেয়া নেয়া করে ডান দিক দিয়ে ডি বক্সে ঢুকে পড়েন আরিয়েন রবেন। এরপর দুই খেলোয়াড়ের মধ্যে দিয়ে বাঁ পায়ের অসাধারণ এক বাঁক নেয়া শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই ডাচ ফরোয়ার্ড।

এরপর দুই মিনিটের মধ্যে স্কোর লাইন ৩-০ করেন মারিও গোটসে ও রবের্ত লেভানদোভস্কি।

২৩তম মিনিটে ডি বক্সের কিনারায় ছুটে যাওয়া টমাস মুলারের দিকে বল বাড়ান গোটসে। মুলারও দ্রুততার সঙ্গে ফিরতি পাস দেন গোটসেকে। বল পেয়ে ডি বক্সের বাইরে থেকেই ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিল বিশ্বকাপ ফাইনালের একমাত্র গোলদাতা মিডফিল্ডার গোটসে।

আর ২৫তম মিনিটে ডি বক্সের বাঁ দিক থেকে দেয়া স্পেনের মিডফিল্ডার হুয়ান বের্নাতের ক্রসে হেড করে বল জালে জড়ান পোল্যান্ডের স্ট্রাইকার লেভানদোভস্কি।

পাঁচ মিনিট পর নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান ৪-০ করেন রবেন। ডি বক্সের অনেক বাইরে থেকে লেভানদোভস্কির লম্বা পাস পেয়ে বাঁ পায়ের চকিত শটে গোল করেন রবেন। গোলরক্ষক দুই হাত উঁচু করে প্রতিরোধ করার চেষ্টা করলেও তার হাতে লেগে বল জালে জড়ায়।

৩৫তম মিনিটে রোমার ডি বক্সে তাদের গ্রিক ডিফেন্ডার কস্তাস মানোলাসের হাতে বল লাগলে পেনাল্টি পায় বায়ার্ন। তা থেকেই ব্যবধান ৫-০ করেন মুলার।

প্রথমার্ধেই পাঁচ গোলে পিছিয়ে পড়ে হার নিশ্চিত হয়ে যায় রোমার। ৬৬তম মিনিটে হেড করে বল জালে পাঠিয়ে কিছুটা প্রতিদ্বন্দ্বিতা গড়ার চেষ্টা করেন কোত দি ভোয়ার স্ট্রাইকার জারভিনিয়ো।

শেষ পর্যন্ত অবশ্য বড় ব্যবধানেই হারতে হয়েছে রোমাকে। বায়ার্নের শেষ দুটি গোল করেন বদলি হিসেবে নামা রিবেরি ও শাকিরি।

৭৮তম মিনিটে ডিফেন্ডারদের মধ্যে দিয়ে বাড়ানো রবেনের পাস নিয়ন্ত্রনে নিয়ে কিছুটা দৌড়ে গিয়ে ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে বল জালে জড়ান ফরাসি তারকা রিবেরি।

দুই মিনিট পর ২০ গজ দূর থেকে বায়ার্নের ব্রাজিলের মিডফিল্ডার রাফিনিয়ার জোরালো শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। কিন্তু পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল পেয়ে ছোট ডির মধ্যে থেকে লক্ষ্যভেদ করেন সুইজারল্যান্ডের মিডফিল্ডার শাকিরি।

টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে 'ই' গ্রুপের শীর্ষস্থান আরো মজবুত করলো বায়ার্ন। পরের দুটি স্থানে থাকা রোমা ও সিটির পয়েন্ট যথাক্রমে ৪ ও ২। সিএসকেএ মস্কোর পয়েন্ট ১।