মস্কোতে হোঁচট ম্যান সিটির

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ফের হোঁচট খেয়েছে ম্যানচেস্টার সিটি। সিএসকেএ মস্কোর মাঠে দুই গোলে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করেছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2014, 06:45 PM
Updated : 21 Oct 2014, 06:50 PM

গ্রুপ পর্বের প্রথম রাউন্ডে বায়ার্ন মিউনিখের মাঠে একমাত্র গোলে হেরে যাওয়ার পর ইতালির দল রোমার সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল ইংল্যান্ডের দল সিটি।

তিন দিন আগে ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারকে ৪-১ গোলে উড়িয়ে দিতে একাই চার গোল করেছিলেন আগুয়েরো। মঙ্গলবার যেন ওখান থেকেই শুরু করেছিলেন তিনি; কিন্তু শেষটা ভালো হলো না।

সিএসকেএ মস্কোর মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল আগুয়েরোর দল সিটি। ২৯তম মিনিটে আগুয়েরোর দারুণ কোনাকুনি শটে গোলও পেয়ে যায় তারা।

মাঝ মাঠের একটু সামনে থেকে প্রতিপক্ষের খেলোয়াড়দের মাথার উপর দিয়ে এদিন জেকোকে পাস দেন দাভিদ সিলভা। অফসাইডের ফাঁদ এড়িয়ে বল পায়ে বসনিয়ার স্ট্রাইকার জেকো দ্রুত ডি বক্সের মধ্যে ঢুকে আড়াআড়ি পাস দেন আগুয়েরোকে। এক জন খেলোয়াড়ের বাধা এড়িয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন আর্জেন্টিনার এই তারকা।

প্রথম গোলের নয় মিনিট পরেই আগুয়েরোর সহায়তায় ব্যবধান দ্বিগুণ করেন জেমস মিলনার। গোল লাইনের কাছ থেকে স্বদেশী ডিফেন্ডার পাবলো সাবালেতার হেড পেয়ে প্রতিপক্ষের এক খেলোয়াড়কে কাটিয়ে গোলমুখে বল বাড়ান আগুয়েরো। ওখান থেকে আলতো টোকায় লক্ষ্যভেদ করতে কোনো সমস্যা হয়নি মিলনারের।

পরের মিনিটে ব্যবধান বাড়তেও পারতো। কিন্তু জেকোর পাস পেয়ে দুরুহ কোন থেকে মিলনারের নেয়া শটটি গোলপোস্টে লাগে।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে সিটির আক্রমণের জবাবে পাল্টা আক্রমণ শুরু করে স্বাগতিকরা। ৬৪তম মিনিটে ব্যবধানও কমিয়ে ফেলে তারা। ডি বক্সের মধ্যে ক্ষিপ্র গতিতে সঙ্গে ছুটে এসে আহমেদ মুসার আড়াআড়িভাবে বাড়ানো বলে প্রথম ছোঁয়াতেই লক্ষ্যভেদ করেন কোত দি ভোয়ার স্ট্রাইকার সেইডু ডোম্বিয়া।

আর নির্ধারিত সময় শেষের চার মিনিট আগে রেফারির বিতর্কিত এক পেনাল্টির সিদ্ধান্তে ২-২ এ সমতা টানে মস্কো।

ডি বক্সের মধ্যে মস্কোর গোলদাতা ডোম্বিয়াকে পেছন থেকে সিটির আলেকসান্দার কোলারভ ফাউল করলে পেনাল্টি দেন রেফারি। তবে টিভির রিপ্লে দেখে মনে হয়েছে, পেনাল্টি আদায় করার উদ্দেশ্যে ইচ্ছে করেই পড়ে যান ডোম্বিয়া। পেনাল্টি থেকে গোল করেন ইসরায়েলি মিডফিল্ডার বিবরাস নাচো।

তিন ম্যাচে এখন পর্যন্ত জয় না পাওয়া সিটির পয়েন্ট ২।