রোনালদোর অপ্রাপ্তি ঘোচানোর ম্যাচ

ক্যারিয়ারে গোল করেছেন অসংখ্য; কিন্তু বুধবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিপক্ষে একটা অপ্রাপ্তি নিয়েই মাঠে নামতে হবে রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ডকে। লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে যে কখনই গোল করতে পারেননি পর্তুগিজ এই তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2014, 05:44 PM
Updated : 21 Oct 2014, 05:44 PM

২০০৯ সালে ইংল্যান্ড ছেড়ে স্পেনে আসার পর অ্যানফিল্ডে খেলা হয়নি রোনালদোর। তবে ম্যানচেস্টার ইউনাইটেডে থাকার সময় অ্যানফিল্ডে পাঁচটি ম্যাচ খেললেও গোল করতে পারেননি। তাই রোনালদোর সামনে এবার সেই খরা কাটানোর পালা।

গোল পাবেন কি রোনালদো? গতবারের ফিফা ব্যালন ডি’অর জয়ী এই তারকার সাম্প্রতিক ফর্ম বিবেচনায় অবশ্য সেটা খুবই সম্ভব।

মৌসুমের শুরু থেকে প্রায় প্রতি ম্যাচেই গোল করে চলেছেন তিনি। লা লিগায় এ পর্যন্ত সাতটি ম্যাচ খেলে করেছেন ১৫ গোল। চ্যাম্পিয়ন্স লিগের প্রথম দুই ম্যাচেও দুটি গোল করেছেন। ক্লাব ও জাতীয় দল মিলে সব মিলিয়ে এই মৌসুমে ইতোমধ্যে ২০ গোল করে ফেলেছেন রোনালদো।

এবার তাই অ্যানফিল্ডে প্রিয় তারকার গোল খরা কাটার আশা করতেই পারে রোনালদো ভক্তরা।

আর তা যদি হয়, তাহলে ক্লাব রিয়ালও একটা নতুন শুরুর স্বপ্ন দেখতে পারে। লিভারপুলের বিপক্ষে কখনই জিততে পারেনি ইউরোপের সবচেয়ে সফল দলটি।

এখন পর্যন্ত লিভারপুলের বিপক্ষে ৩টি ম্যাচ খেলেছে রিয়াল। প্যারিসে ১৯৮১ সালের ইউরোপিয়ান কাপের ফাইনালে ১-০ গোলে হারে রিয়াল। এরপর একই প্রতিযোগিতায় দুই দলের সাক্ষাৎ হয় ২০০৯ সালে। শেষ ষোলোর দুই রাউন্ডেই হেরেছিল রিয়াল (৪-০ ও ১-০)।