ভয় পেয়েছিলেন সুয়ারেস

বিশ্বকাপে কামড়-কাণ্ডের পর ভয়ই পেয়ে গিয়েছিলেন লুইস সুয়ারেস। মনে করেছিলেন, বার্সেলোনা হয়ত তার সঙ্গে আর চুক্তি করবে না। এরপরও বার্সেলোনা তার সঙ্গে চুক্তি করায় আনন্দে কেঁদে ফেলেছিলেন উরুগুয়ের স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2014, 09:01 AM
Updated : 21 Oct 2014, 09:01 AM

লিভারপুল থেকে সুয়ারেসের বার্সেলোনায় যাওয়ার আলোচনা চলছিল ব্রাজিল বিশ্বকাপের আগে থেকেই।

বিশ্বকাপের গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে ইতালির জর্জো কিয়েল্লিনিকে কামড় দেন সুয়ারেস। এই ঘটনায় সুয়ারেসকে যেকোনো ধরণের ফুটবল থেকে ৪ মাস আর উরুগুয়ের হয়ে ৯ ম্যাচের জন্য নিষিদ্ধ করে ফিফা। এই নিষেধাজ্ঞার কারণেই ভয় ঢুকে গিয়েছিল সুয়ারেসের।

লিভারপুলের সাবেক স্ট্রাইকারের ৪ মাসের নিষেধাজ্ঞা শেষ হচ্ছে আগামী শুক্রবার। শনিবার লা লিগায় রিয়াল বিপক্ষে ম্যাচটিতে বার্সেলোনায় হয়ে মাঠে নামতে পারবেন সুয়ারেস।

'এল ক্লাসিকো'র এই লড়াইয়ের আগে যেন একটু স্মৃতিকাতর হয়ে পড়লেন বিশ্বকাপের পর বার্সেলোনায় নাম লেখানো সুয়ারেস। বিশ্বকাপে কিয়েল্লিনিকে কামড় দেয়া আর বার্সেলোনার সঙ্গে চুক্তির সেই স্মৃতি রোমন্থন করলেন তিনি।

স্পেনের একটি টেলিভিশনকে সুয়ারেস বলেন, "আমি ভেবেছিলাম, ক্যারিয়ারটাকে ধ্বংস করে ফেলেছি। শুরুতে আমি কারো সঙ্গে কথা বলতে চাইতাম না। আমার পরিবারে লুকিয়ে থাকতাম, যদিও পরে এটা নিয়ে আমি ভেবেছি। আমি দু:খ প্রকাশ করি এবং এর ফলে শান্তি পাই।"

চুক্তি নিয়ে আশঙ্কার কথাও ফুটে ওঠে সুয়ারেসের কথায়। তিনি মনে করেছিলেন, ওই ঘটনার পর বার্সেলোনা সরে যাবে।

"বার্সেলোনার সঙ্গে যখন কথা শুরু হলো এবং যখন পেরে গার্দিওলা (সুয়ারেসের এজেন্ট) সবকিছু হয়ে গেছে বলে জানাতে আমাকে ফোন করল, আমি তখন কাঁদতে শুরু করি।"