জাতীয় সাঁতার: প্রথম দিনে তিনটি রেকর্ড

গোপালগঞ্জে জাতীয় সাঁতারের প্রথম দিনে সোমবার তিনটি রেকর্ড গড়েছেন নৌবাহিনীর সাঁতারুরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2014, 04:06 PM
Updated : 20 Oct 2014, 04:06 PM

সোমবার ২০০ মিটার বাটারফ্লাই, ২০০ মিটার ফ্রিস্টাইল ও ৪০০ মিটার ব্যক্তিগত মিডলেতে হয়েছে রেকর্ড তিনটি। তবে পদক তালিকায় সবার ওপরে আছে বাংলাদেশ সেনাবাহিনী।

গোপালগঞ্জ সুইমিং পুল অ্যান্ড জিমনেশিয়াম কমপ্লেক্সে ২০০ মিটার বাটারফ্লাইয়ের মহিলা বিভাগে ২ মিনিট ৪১.৪৯ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েন সোনিয়া আক্তার টুম্পা। গত বছর বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বা বিকেএসপির রোমানা আক্তারের গড়া রেকর্ড ভেঙেছেন বাংলাদেশ নৌবাহিনীর এই সাঁতারু।

প্রথম দিনের তিনটি রেকর্ডই গড়েছেন নৌবাহিনীর সাঁতারুরা। দিনের দ্বিতীয় রেকর্ডটি গড়েন মো. মাহফিজুর রহমান সাগর। ২০০ মিটার ফ্রিস্টাইলের পুরুষ বিভাগে নিজের রেকর্ডই ভেঙেছেন তিনি। গত বছর ২ মিনিট ০.৫৬ সেকেন্ড সাঁতার শেষ করা সাগর গোপালগঞ্জে ১ মিনিট ৫৯.১৩ সেকেন্ড সময় নিয়ে নতুন রেকর্ড গড়েন।

দিনের শেষ ইভেন্টে নৌবাহিনীকে চতুর্থ সোনা এনে দেন রোমানা আক্তার। ৪০০ মিটার ব্যক্তিগত মিডলেতে তিনিও নিজের রেকর্ড ভেঙেছেন। ৫ মিনিট ৪৯.৯২ সেকেন্ড সময়ে নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েছেন নৌবাহিনীর এই সাঁতারু। রোমানার গত বছরের টাইমিং ছিল ৫ মিনিট ৫৫.২০ সেকেন্ড।

প্রথম দিন শেষে পদক তালিকায় সবার ওপরে আছে বাংলাদেশ সেনাবাহিনী। ৫টি সোনা, ৩টি রূপা ও ৩টি ব্রোঞ্জসহ ১৩টি পদক পেয়েছে তারা। ৪টি সোনা, ৩টি রূপা ও ৫টি ব্রোঞ্জ নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে আছে নৌবাহিনী। তালিকায় তৃতীয় স্থানে থাকা বাংলাদেশ আনসার প্রথম দিনে ১টি রূপা পেয়েছে।

এবারই প্রথম ঢাকার বাইরে গোপালগঞ্জে হচ্ছে জাতীয় সাঁতার।