আমিরাতের জালে বাংলাদেশের ৬ গোল

বাংলাদেশের সামনে দাঁড়াতেই পারেনি সংযুক্ত আরব আমিরাতের মেয়েরা। শুক্রবার এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে আমিরাতকে ৬-০ গোলে হারিয়েছে ম্যাচের শুরু থেকে ছন্দময় ফুটবল খেলা বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2014, 01:01 PM
Updated : 17 Oct 2014, 02:02 PM

এ নিয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে টানা দুই জয় পেল বাংলাদেশ। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে জর্ডানকে ১-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশের জয়ে জোড়া গোল করেন সানজিদা ও বিপাশা মালি। কৃষ্ণা রানী ও লিপি একটি করে গোল করেন।

ম্যাচের পঞ্চম মিনিটেই বাংলাদেশকে এগিয়ে নেন বিপাশা। কৃষ্ণার ক্রস থেকে পাওয়া বল নিখুঁত ভলিতে আমিরাতের জালে পৌঁছে দেন তিনি।

চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করা গোলটি আসে সানজিদার পা থেকে। বক্সের বাইরে থেকে বল পেয়ে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে কাটিয়ে আমিরাতের জাল খুঁজে নেন এই মিডফিল্ডার।

২২তম মিনিটে বিপাশার এগিয়ে দেয়া বল কোনাকুনি শটে আমিরাতের জালে জড়িয়ে দেন সানজিদা। ময়মনসিংহের এই উঠতি ফুটবলারের গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। এর একটু আগে রাজিয়ার শট ক্রসবারে লেগে ফিরে আসে।

বাংলাদেশকে প্রথমার্ধে ৪ গোলে এগিয়ে দেন কৃষ্ণা। দারুণ এক ভলিতে আমিরাতের জালে বল পাঠান তিনি।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরো বাড়ায় বাংলাদেশ। তবে আমিরাতের রক্ষণভাগ বারবার তছনছ করে দিলেও এই অর্ধে গোলের জন্য ২৩তম মিনিট অপেক্ষা করতে হয় স্বাগতিকদের। কৃষ্ণার শট আমিরাতের গোলরক্ষকের হাত ও বাম পোস্ট হয়ে ফিরে আসে। তবে বল পেয়ে যান বিপাশা এবং মাপা শটে স্কোর লাইন ৫-০ করতে একটুও ভুল হয়নি তার।

৯০তম মিনিটে লিপির গোলে ব্যবধান আরো বাড়িয়ে নেয় বাংলাদেশ। বাম কোনা দিয়ে আমিরাতের জালে গোলটি করেন জর্ডানের বিপক্ষের ম্যাচে পেনাল্টি আদায় করে নেয়া এই উঠতি তারকা। তাতে ৬-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

দিনের প্রথম ম্যাচে পিছিয়ে পড়ে ভারতকে ২-১ গোলে হারিয়েছে ইরানের মেয়েরা। বাছাই পর্বে বাংলাদেশের মতো তারাও দুটি জয় পেল। আগের ম্যাচে আমিরাতকে ৯-০ গোলে হারিয়েছিল ইরান।