রোনালদো, বেনজেমায় রিয়ালের জয়

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জয়ের ধারা ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। বুলগেরিয়ার দল লুদোগোরেতসকে ২-১ গোলে হারিয়েছে ইউরোপের সফলতম দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2014, 08:47 PM
Updated : 1 Oct 2014, 09:52 PM

বুধবার ‘বি’ গ্রুপের ম্যাচে লুদোগোরেতসের পক্ষে গোল করেন মার্সেলিনিয়ো। আর শিরোপাধারীদের সমতা ফেরানো গোলটি করেন ফিফা ব্যালন ডি’অর জয়ী ক্রিস্তিয়ানো রোনালদো। পরে দলের টানা দ্বিতীয় জয় নিশ্চিত করেন করিম বেনজেমা।

চ্যাম্পিয়ন্স লিগে এটি রোনালদোর ৬৯তম গোল। ইউরোপের শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতায় ৭১টি গোল করে সবার ওপরে আছেন রিয়াল মাদ্রিদ কিংবদন্তি রাউল গঞ্জালেস। তাকে ছুঁতে আর দুটি গোল চাই পর্তুগাল অধিনায়কের।

লুদোগোরেতসের মাঠ ম্যাচ আয়োজনের জন্য পুরোপুরি ঠিক ছিল না। তাই বুলগেরিয়ার আরেক ক্লাব সিএসকেএ সোফিয়ার মাঠ স্তাদিওন ভাসিল লেভস্কিতে লুদোগোরেতসের মুখোমুখি হয় কার্লো আনচেলত্তির শিষ্যরা।

দশবারের চ্যাম্পিয়নদের চমকে দিয়ে ষষ্ঠ মিনিটে এগিয়ে যায় লুদোগোরেতস। কর্নার থেকে হেড করে অতিথিদের জালে বল জড়ান মার্সেলিনিয়ো।

পাঁচ মিনিট পরই সমতা ফেরানোর চমৎকার এক সুযোগ এসেছিল রোনালদোর সামনে। কিন্তু তার পেনাল্টি ডানদিকে ঝাঁপিয়ে ব্যর্থ করেন লুদোগোরেতসের গোলরক্ষক। হাভিয়ের এর্নানদেসকে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল রিয়াল মাদ্রিদ।

২৫তম মিনিটেও ঠিক দিকেই ঝাঁপ দিয়েছিলেন ভ্লাদিস্লাভ স্টোয়ানভ, কিন্তু এবার আর পারেননি। দ্বিতীয় পেনাল্টি বাঁ দিকের বার ঘেঁষে জাল পাঠান রোনালদো। এবার ফাউলের শিকার হয়েছিলেন এই তারকা স্ট্রাইকারই।

সমতা ফেরানোর পর অতিথিরা বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও সেগুলো থেকে সাফল্য আসছিল না। আক্রমণের ধার বাড়াতে দ্বিতীয়ার্ধে বেনজেমা, টনি ক্রুস ও হামেস রদ্রিগেসকে বদলি নামান আনচেলত্তি।

সাফল্য পেতে বেশিক্ষণ আর অপেক্ষা করতে হয়নি তাকে। ৭৭তম মিনিটে রিয়াল মাদ্রিদকে এগিয়ে নেন বেনজেমা। মার্সেলোর ক্রস থেকে স্বাগতিকদের জাল খুঁজে নেন এই ফরাসি স্ট্রাইকার।

গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে লিভারপুলের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরেছিল লুদোগোরেতস। আর সুইজারল্যান্ডের বাসেলকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল রিয়াল মাদ্রিদ।

দ্বিতীয় রাউন্ড শেষে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো রিয়াল মাদ্রিদ। টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট তালিকায় সবার নিচে লুদোগোরেতস।

গ্রুপের অন্য খেলায় লিভারপুলকে ১-০ গোলে হারিয়েছে বাসেল। দুই দলের পয়েন্ট সমান তিন হলেও গোল পার্থক্যে এগিয়ে রয়েছে লিভারপুল।