ফ্রি কিকে সেই রোনালদিনিয়ো

ক্যারিয়ারের স্বর্ণযুগটা পেছনে ফেলে এসেছেন। তবে পায়ের জাদু যে এখনও ফুরিয়ে যায়নি, ফ্রি-কিকে অসাধারণ একটা গোল করে তারই প্রমাণ দিলেন রোনালদিনিয়ো। মনে করিয়ে দিলেন বার্সেলোনা আর এসি মিলানের জার্সিতে পুরনো রোনালদিনিয়োর কথা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2014, 04:58 PM
Updated : 1 Oct 2014, 04:58 PM

যদিও রোনালদিনিয়োর অসাধারণ ওই গোলের পরও মঙ্গলবার হার এড়াতে পারেনি তার দল কেরেতারো।

ইউরোপের হাড্ডাহাড্ডি লড়াইয়ের প্রতিযোগিতা ছেড়ে স্বদেশের দল ফ্লামেঙ্গো আর আতলেতিকো মিনেইরো হয়ে রোনালদিনিয়ো কদিন আগে যোগ দেন মেক্সিকোর ক্লাব কেরেতারোয়।

দলটির হয়ে প্রথম ম্যাচেই পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন ব্রাজিলের এই তারকা। অবশ্য পরের ম্যাচেই ফের পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেন ৩৪ বছর বয়সী রোনালদিনিয়ো। আর এবার তো তার ‘ট্রেডমার্ক’ ফ্রি-কিক থেকেই গোল করলেন।

গোলটির আগে মেক্সিকোর লিগা এমএক্সে আটলাসের বিপক্ষে ২-০ ব্যবধানে পিছিয়ে ছিল কেরেতারো। যোগ করা সময়ে ডি বক্সের ঠিক বাইরে ফ্রি-কিক পায় রোনালদিনিয়োর দল।

শট নিতে এগিয়ে আসেন দুইবারের ফিফা বর্ষসেরা রোনালদিনিয়ো। অল্প একটু দৌড়ে এসে ১৯ গজ দূর থেকে রোনালদিনিয়োর নেয়া বাঁকানো শট সামনে থাকা দেয়ালের মাথার উপর দিয়ে জালে জড়িয়ে যায়। গোলরক্ষক ডান দিকে ঝাঁপিয়ে পড়লেও তার তেমন কিছুই করার ছিল না।

নতুন দলের হয়ে তিন ম্যাচ খেলে রোনালদিনিয়োর এটা দ্বিতীয় গোল। ১১ ম্যাচ শেষে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার সপ্তম স্থানে আছে তার দল।