বার্সেলোনার ভুলের শাস্তি

চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির কাছে হেরে যাওয়ার দায় নিজের কাঁধে নিয়েছেন বার্সেলোনা কোচ লুইস এনরিকে। খেলোয়াড়রা আবার হারটাকে ভুলের শাস্তি হিসেবে দেখে এর জন্য রক্ষণের দুর্বলতাকেই দায়ী করেছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2014, 06:45 AM
Updated : 1 Oct 2014, 06:45 AM

দলের দুই বড় তারকা লিওনেল মেসি আর নেইমার গোল করার পরও স্বাগতিক পিএসজির মাঠ থেকে মঙ্গলবার ৩-২ ব্যবধানে হেরে আসে বার্সেলোনা।

সবধরণের প্রতিযোগিতা মিলিয়ে এ মৌসুমে প্রথম হারটি বার্সেলোনার মেনে নিতে একটু কষ্টই হচ্ছে। তবে খেলোয়াড়দের দুষতে নারাজ এনরিকে।

“আমিই এই হারের জন্য দায়ী। বিষয়গুলো ঠিকঠাক ভাবে করার জন্য দিনটা আমার ছিল না।...ফেভারিটদের ফেভারিট তকমাটা মাঠেই প্রমাণ করতে হবে।”

বার্সেলোনার প্লেমেকার আন্দ্রেস ইনিয়েস্তা বিষয়টিকে দেখছেন ভুলের শাস্তি হিসেবে।
“কিছু ক্ষেত্রে তারাই ভালো দল ছিল। আপনার প্রতিপক্ষ গোলের সুযোগ কাজে লাগালে চ্যাম্পিয়ন্স লিগে ভুলের পাওনা মেটাতে হবে আপনাকে।”
পরাজয় যে কারণেই আসুক, বার্সেলোনার জন্য এটা মেনে নেয়া কঠিন বলেই মনে করেন স্পেনের মিডফিল্ডার ইনিয়েস্তা।
দশম মিনিটে পিএসজিকে এগিয়ে দেয়া গোলটি বার্সেলোনার রক্ষণের ভুলেই হয়। আর এই ভুলের সঙ্গে জড়িয়ে আছে আর্জেন্টিনার মিডফিল্ডার হাভিয়ের মাসচেরানোর নাম। দাভিদ লুইস বল বার্সেলোনার জালে পাঠানোর আগে তার ঠিক পেছনেই ছিলেন তিনি। তবে এই ভুলের দিকে তাকিয়ে না থেকে তা শুধরে নেয়ার কথা বলেন মাসচেরানো।
“হার সবসময়ই দুশ্চিন্তার। আমাদের উন্নতি করতে হবে।... আমাদের মাথা উচু রাখতে হবে কারণ এখনও এটা শেষ হয়নি। আমাদের ভুলগুলো শুধরে নিতে হবে।”