মাতিচের গোলে চেলসির প্রথম জয়

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের এবারের মৌসুমে প্রথম জয়ের দেখা পেয়েছে চেলসি। মঙ্গলবার গ্রুপ পর্বের দ্বিতীয় রাউন্ডে পর্তুগালের স্পোর্তিংকে নেমানিয়া মাতিচের একমাত্র গোলে হারিয়েছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2014, 08:57 PM
Updated : 30 Sept 2014, 08:57 PM

প্রথম ম্যাচে শালকের সঙ্গে ১-১ গোলে ড্র করায় জয়ে ফিরতে মরিয়া হয়ে ছিল চেলসি। স্পোর্তিয়ের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণে মনোযোগী ছিল দলটি। তৃতীয় মিনিটে এগিয়েও যেতে পারতো তারা। কিন্তু স্ট্রাইকার দিয়েগো কস্তার ব্যর্থতায় হতাশ হতে হয় স্ট্যামফোর্ড ব্রিজের দলটিকে।

এরপর আক্রমণভাগের ব্যর্থতায় প্রথম গোলের দেখা পেতে ৩৪ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় চেলসিকে। অবশেষে মাতিচের অসাধারণ এক হেডে এগিয়ে যায় কোচ জোসে মরিনিয়োর দল। সেস ফাব্রেগাসের দারুণ এক ফ্রি-কিক থেকে গোলটি করেন সার্বিয়ার মিডফিল্ডার মাতিচ।

দ্বিতীয়ার্ধের ১২তম মিনিটে সমতাসূচক গোলটি পেয়ে যেতে পারতো স্পোর্তিং। কিন্তু পর্তুগিজ ফরোয়ার্ড নানির ব্যর্থতায় বেঁচে যায় চেলসি। ডি বক্সের বাঁ দিক থেকে বল জালে পাঠানোর ভালো সুযোগ পেলেও বাইরে মেরে সুযোগ নষ্ট করেন তিনি।

ম্যাচের শেষ দিকে ব্যবধান বাড়ানোর পরপর দুটি সুযোগ নষ্ট করেন ব্রাজিলে জন্ম নেয়া স্পেনের স্ট্রাইকার কস্তা আর ব্রাজিলের মিডফিল্ডার উইলিয়ান। এরপর দুই মিনিটের ব্যবধানে ম্যাচে ফেরার দুটি সুযোগ হারায় স্বাগতিকরা।

তাই শেষ পর্যন্ত মাতিচের একমাত্র গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে চেলসি।

জার্মানির দল শালকে ও স্লোভেনিয়ার দল এনকে মারিবোরের মধ্যে 'জি' গ্রুপের অন্য ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।