দুরন্ত মেসি-নেইমারের সামনে পিএসজি

মেসি-নেইমারদের তারকাদ্যুতিতে দুর্দান্ত গতিতে ছুটছে বার্সেলোনা। আর তারকা স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচের অনুপস্থিতিতে খুড়িয়ে চলছে পিএসজি। মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি হচ্ছে এই দুই দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2014, 01:55 PM
Updated : 29 Sept 2014, 02:32 PM

বাংলাদেশ সময় রাত পৌনে একটায় পিএসজির মাঠ প্রিন্সেস পার্কে শুরু হবে ম্যাচটি।

গোড়ালির চোটের কারণে বার্সেলোনার বিপক্ষে নেই ইব্রাহিমোভিচ। ফরাসি লিগে দলের শেষ দুই ম্যাচেও খেলতে পারেননি তিনি।

স্পেনের ঘরোয়া লিগ লা লিগায় এখন পর্যন্ত অপরাজিত বার্সেলোনা। ইউরোপ সেরার লড়াইও জয় দিয়েই শুরু করেছে তারা। প্রথম রাউন্ডে সাইপ্রাসের দল আপোয়েল নিকোশিয়াকে একমাত্র গোলে হারিয়েছিল মেসিরা।

অন্যদিকে চ্যাম্পিয়ন্স লিগের শুরুটা জয় দিয়ে করতে পারেনি পিএসজি। নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্সের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল তারা।

লিওনেল মেসি ও নেইমারের জুটিটা দারুণ জমে উঠেছে। লিগে এখন পর্যন্ত দুজন মিলে ১১ গোল করেছেন (নেইমার ৬টি, মেসি ৫টি)।

লিগে শেষ তিন ম্যাচে ১১টি গোল করেছে বার্সেলোনা। গত শনিবার লিগে গ্রানাদাকে ৬-০ ব্যবধানে উড়িয়ে দিতে হ্যাটট্রিক করেন নেইমার। আর মেসি করেন দুই গোল।

ফরাসি লিগে কোনো ম্যাচ না হারলেও স্বস্তিতে নেই পিএসজি। আট ম্যাচের তিনটিতে জিতেছে দলটি আর ড্র করেছে পাঁচটিতে। অন্যদিকে লা লিগায় বার্সেলোনা ছয় ম্যাচে পাঁচটি জিতেছে আর ড্র করেছে অন্যটিতে।

গোলের হিসেবেও অনেক এগিয়ে বার্সেলোনা। লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে ১৮বার প্রতিপক্ষের জালে বল পাঠানো স্পেনের দলটি এখনো অক্ষত রেখেছে নিজেদের জাল। অন্যদিকে, পিএসজি ১৫ গোল করলেও খেয়েছে ছয়টি।

বার্সেলোনার বিপক্ষে এজেকুয়েল লাভেস্সিকে নাও পেতে পারে পিএসজি। ঊরুর চোটে ভুগছেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।

বার্সেলোনা শিবিরে অবশ্য নেই তেমন কোনো চোট সমস্যা। মেসি-নেইমারদের নিয়ে পুরো শক্তির দলই পাচ্ছেন কোচ লুইস এনরিকে।