রুনির লাল কার্ডে আপত্তি নেই ফন গালের

ওয়েনইন রুনির লাল কার্ড পাওয়াটা প্রাপ্যই ছিল বলে মনে করেন কোচ লুইস ফন গাল। ওয়েস্ট হ্যামের বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ৬০ মিনিটের ঠিক আগে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ম্যানচেস্টার ইউনাইটেডের অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2014, 12:49 PM
Updated : 28 Sept 2014, 12:49 PM

নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে শনিবার ওয়েস্ট হ্যামের বিপক্ষে ২-১ গোলে জেতে ইউনাইটেড। রুনির লাল কার্ড তাদের এই জয়টাকে হুমকির মুখেই ফেলে দিয়েছিল। কারণ প্রায় ৩০ মিনিট একজন খেলোয়াড় কম নিয়ে খেলতে হয় তাদের।

ওয়েস্ট হ্যামের একটি প্রতি আক্রমণকে অঙ্কুরেই শেষ করে দিতে ফাউলটি করেন রুনি।
বিষয়টিকে গুরুতর অন্যায় হিসেবে দেখেন রেফারি এবং সঙ্গে সঙ্গেই লাল কার্ড দেন। ম্যাচ শেষে ফন গাল রুনির পাশে দাঁড়ালেও রেফারির লাল কার্ড দেয়ায় কোনো ভুল দেখছেন না।

“সে পেশাদার ফাউলই করেছে। বিষয়টিকে আপনারা এভাবেই দেখতে পারেন। আমার মনে হয়, ওয়েইন এটা এভাবে করতে চায়নি। কিন্তু সে এটা করেছে এবং আপনি লাল কার্ড দিতে পারেন।”

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন রুনি। সেটা হলে এভারটন, ওয়েস্ট ব্রম আর চেলসির বিপক্ষে তিনটি ম্যাচ খেলতে পারবেন না তিনি। এই দু:সংবাদের পরও ফন গাল ম্যাচটি নিয়ে খুশি, কারণ জয়ে ফিরতে পেরেছে তার দল।

“তবে আমি খুব খুশি যে, ফলটা (২-১ গোলে এগিয়ে থাকা) আমরা শেষ পর্যন্ত ধরে রাখতে পেরেছি। কারণ, একজন বেশি খেলোয়াড়ের একটি দলের বিপক্ষে খেলা খুব কঠিন।”

লাল কার্ড দেখার আগে ম্যাচের পঞ্চম মিনিটেই ইউনাইটেডকে এগিয়ে দিয়েছিলেন রুনি। রবিন ফন পের্সির ২২ মিনিটের গোলে ব্যবধান দ্বিগুণ হয়। প্রথমার্ধেই একটি গোল শোধ দেয় ওয়েস্ট হ্যাম।