রিভালদোর পর নেইমার

রোমারিও, রোনালদো, রিভালদোদের ব্রাজিলের অনেক ফুটবলারই বার্সেলোনায় খেলেছেন। কিন্তু রিভালদোর পর স্পেনের লা লিগায় এই দলটির হয়ে ব্রাজিলের প্রথম খেলোয়াড় হিসেবে হ্যাটট্রিক করলেন নেইমার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2014, 09:42 AM
Updated : 30 Sept 2014, 07:31 PM

ক্যাম্প নউয়ে শনিবার গ্রানাদার বিপক্ষে ৬-০ গোলের বড় ব্যবধানে জেতে বার্সেলোনা। এই ম্যাচেই অসাধারণ এক হ্যাটট্রিক করেন ব্রাজিলের ফুটবলে বর্তমানের সবচেয়ে বড় তারকা নেইমার।

সান্তোস থেকে নেইমার বার্সেলোনায় পা রাখেন গত মৌসুমে। নতুন ক্লাবে প্রথম মৌসুমটা খুব একটা ভালো কাটেনি তার। তবে রোমারিও, রোনালদো আর রিভালদোদের মতো এ মৌসুমে তিনিও নিজের জাদুকরি ফুটবলে ক্যাম্প নউকে আলোকিত করতে শুরু করেছেন।

আগের ম্যাচে গোল-খরায় পেয়ে বসা বার্সেলোনাকে গ্রানাদার বিপক্ষে ২৬তম মিনিটে এগিয়ে দেন নেইমার। গ্রানাদার মিডফিল্ডার হেক্তর ইয়ুস্তের ভুলে বল পেয়ে যান তিনি। এরপর একজন ডিফেন্ডারের পায়ের ফাঁক দিয়ে শট নেন। বলটি ওই ডিফেন্ডার পায়ে লাগালেও গোল আটকাতে পারেননি।

দ্বিতীয়ার্ধের শেষ মিনিটে নেইমার তার দ্বিতীয় গোলটি পান ফিরতি বলে শট নিয়ে। আর ৬৬তম মিনিটে হ্যাটট্রিক গোলটি তিনি করেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির পাস থেকে।

লা লিগায় বার্সেলোনার হয়ে রিভালদোর করা হ্যাটট্রিকটি ছিল ২০০১ সালে। হ্যাটট্রিকটি তিনি করেছিলেন ভালেন্সিয়ার বিপক্ষে।

বার্সেলোনায় মেসি-নেইমার জুটি জমছিল না বলে অনেকেই হা-পিত্যেশ করছিলেন। সান্তোসের নেইমারকে বার্সেলোনায় খুঁজে পাওয়া যাচ্ছে না বলেও আক্ষেপ ছিল অনেকের। তবে নতুন মৌসুমে নেইমার নিজের আসল রূপেই যেন দেখা দিলেন। এরই মধ্যে লা লিগায় ৬ গোল করেছেন তিনি।