লা লিগা চ্যাম্পিয়নদের বড় জয়

স্পেনের শীর্ষ লিগ লা লিগায় শনিবার বড় জয় পেয়েছে আতলেতিকো মাদ্রিদ। সেভিয়াকে ৪-০ গোলে হারিয়েছে গতবারের চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2014, 08:05 PM
Updated : 27 Sept 2014, 08:05 PM

শনিবার রাতে নিজেদের মাঠ ভিসেন্তে কালদেরনে প্রথমার্ধের ১৯তম মিনিটে কোকের দারুণ শটে এগিয়ে যায় আতলেতিকো। তবে ওই গোলটিতে ভাগ্যও সহায় ছিল স্পেনের এই মিডফিল্ডারের। ম্যাচে এটাই ছিল গোলে নেয়া প্রথম শট।

ডি বক্সের মধ্যে থেকে বল বিপদমুক্ত করতে হেড করেছিলেন সেভিয়ার এক খেলোয়াড়। কিন্তু বল পেয়ে যান কোকে। অল্প একটু এগিয়ে এসে ডি বক্সের মাথা থেকে জোরালো শট নেন তিনি। বল সেভিয়ার এক খেলোয়াড়ের পায়ে লেগে ডান কোনা দিয়ে জালে জড়িয়ে যায়। ঝাঁপিয়ে পড়েও ঠেকাতে পারেননি সেভিয়া গোলরক্ষক।

প্রথমার্ধের তিন মিনিট বাকি থাকতে সাউলের গোলে ব্যবধান বাড়ায় আতলেতিকো। মিরান্দার ক্রসে হেড করে গোলটি করেন স্পেনের ১৯ বছর বয়সী এই মিডফিল্ডার।

আর নির্ধারিত সময় শেষের আট মিনিট বাকি থাকতে আন্তোনিও গ্রিজমানকে সেভিয়ার মিডফিল্ডার দেনিস সুয়ারেস ফাউল করলে পেনাল্টি পায় স্বাগতিকরা। তা থেকে গোল করে জয় নিশ্চিত করেন মিডফিল্ডার রাউল গার্সিয়া।

৮৯তম মিনিটে রাউল হিমেনেসের হেডে বড় জয় নিশ্চিত হয় আতলেতিকোর। কোকের ক্রস থেকে গোলটি করেন মেক্সিকোর এই স্ট্রাইকার।

এই জয়ের ফলে ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে আপাতত দ্বিতীয় স্থানে আছে দিয়েগো সিমেওনের দল।

দিনের প্রথম ম্যাচে ভিয়ারিয়ালের মাঠে ২-০ গোলে জেতে রিয়াল মাদ্রিদ। রিয়ালের দুই গোলদাতা লুকা মদ্রিচ ও ক্রিস্তিয়ানো রোনালদো। ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে তারা।

পরের ম্যাচে নেইমারের হ্যাটট্রিকে ও লিওনেল মেসির জোড়া গোলে গ্রানাদাকে ৬-০ গোলে বিধ্বস্ত করে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে আসে বার্সেলোনা। তাদের পয়েন্ট ১৬।