ম্যান ইউর ঘাম ঝরানো জয়

লেস্টার সিটির কাছে হারের দুঃস্বপ্ন ভুলে জয়ে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়েছে ইংল্যান্ডের সফলতম ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2014, 05:06 PM
Updated : 28 Sept 2014, 12:10 PM

ম্যানচেস্টার ইউনাইটেডের পক্ষে গোল দুটি করেন ওয়েইন রুনি ও রবিন ফন পের্সি। আর ওয়েস্ট হ্যামের ব্যবধান কমানো গোলটি করেন দিয়াফরা শাখো।

ওল্ড ট্র্যাফোর্ডে শেষ আধঘণ্টা ১০জন নিয়ে খেললেও রক্ষণের দৃঢ়তায় পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লুইস ফন গালের দলটি।

শনিবার পঞ্চম মিনিটেই দলকে এগিয়ে নেন রুনি। তবে তার এই গোলে রাফায়েলের অবদানও কম নয়। ব্রাজিলের ডিফেন্ডারের চমৎকার ক্রস থেকেই ডান পায়ের শটে অতিথিদের জাল খুঁজে নেন ম্যানচেস্টার ইউনাইটেড অধিনায়ক।

২২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ফেলেন ফন পের্সি। বার্সেলোনা থেকে ধারে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডে খেলতে আসা আলেক্স সং নিজেদের অর্ধে বল হারালে পেয়ে যান রাদামেল ফালকাও। কলম্বিয়ার স্ট্রাইকারের পাস থেকে কোনাকুনি শটে জালে জড়ান ফন পের্সি।

৩৭তম মিনিটে কর্নার থেকে বল পেয়ে হেডে ব্যবধান কমান দিয়াফরা শাখো।

৬০তম মিনিটে ওয়েস্ট হ্যামের পাল্টা আক্রমণ ঠেকাতে গিয়ে স্টুয়ার্ট ডাউনিংকে পেছন থেকে ফাউল করেন রুনি। তাতে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ইংল্যান্ডের স্ট্রাইকারকে।

১০ জনের দলে পরিণত হওয়ার পর নিজেদের রক্ষণ সামলানোর দিকেই মনোযোগী থাকতে হয় ম্যানচেস্টার ইউনাইটেডকে। আগের ম্যাচেই এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ৫-৩ ব্যবধানে লেস্টার সিটির কাছে হারা দলটি এবার আর কোনো অঘটন ঘটতে দেয়নি।

রাফায়েল, মার্কোস রোহোদের রক্ষণে সহায়তা করতে ফালকাও, ফন পের্সি, আনহেল দি মারিয়াদের বেশিরভাগ সময় কাটাতে হয় নিজেদের অর্ধেই। ব্যবধান বাড়াতে না পারলেও এক গোলের অগ্রগামিতা ঠিকই ধরে রাখেন তারা।

এই জয়ে ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে আপাতত সাত নম্বরে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে চেলসি।