মানগালার ভুল শুধরে জিতল ম্যান সিটি

ইংলিশ প্রিমিয়ার লিগের শনিবার রাতটি দুর্ভাগ্যের হয়েই থাকতে পারত ফ্রান্সের এলিয়াকিম মানগালার জন্য। ম্যানচেস্টার সিটির এই ডিফেন্ডারের ভুলেই ২-০ গোলে পিছিয়ে পড়ার পরও সমতায় ফেরে হাল সিটি। তবে এদিন জেকো, সের্হিও আগুয়েরো আর ফ্রাঙ্ক ল্যাম্পার্ডরা মিলে ৪-২ গোলের জয় এনে দেন গত মৌসুমের চ্যাম্পিয়নদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2014, 04:30 PM
Updated : 27 Sept 2014, 04:30 PM

প্রতিপক্ষ হাল সিটির মাঠে আর্জেন্টিনার দুই খেলোয়াড়ারের প্রচেষ্টায় ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যায় সিটি।

নিজেদের রক্ষণসীমায় বল ভালোভাবে বিপদমুক্ত করতে পারেনি হাল সিটি। উড়ে আসা বলটি হেড করে ফাঁকায় দাঁড়িয়ে থাকা আগুয়েরোর কাছে নামিয়ে আনেন আর্জেন্টিনার ডিফেন্ডার পাবলো সাবালেতা। অসাধারণ দক্ষতায় বল জালে পাঠান তার স্বদেশী ফরোয়ার্ড আগুয়েরো।

৪ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে ম্যানচেস্টার সিটি। স্পেনের মিডফিল্ডার দাভিদ সিলভা হাল সিটির পেনাল্টি বক্সের ঠিক বাইরে বল দেন এদিন জেকোকে। ভেতরে ঢুকে ডান পায়ের দারুণ এক শটে বল হাল সিটির জালে জড়ান বসনিয়া-হার্জেগোভিনার ফরোয়ার্ড।

ভাগ্যের সহায়তায় ২১তম মিনিটেই হাল সিটি অবশ্য ম্যাচে ফেরার পথ পায়। লিয়াম রোসেনিয়রের সাধারণ একটি ক্রস বিদপমুক্ত করতে গিয়ে নিজেদের জালে বল পৌঁছে দেন ম্যানচেস্টার সিটির ফরাসি ডিফেন্ডার মানগালা।

৩২তম মিনিটে সমতায় ফেরে হাল সিটি। তাদের এই গোলটির সঙ্গেও জড়িয়ে আছেন মানগালা। তার একটি ফাউল থেকেই পেনাল্টি পায় হাল সিটি। এরপর ঠাণ্ডা মাথায় বল জালে পাঠান আবেল এর্নান্দেস।

৬৮তম আবার এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। গতি দিয়ে হাল সিটির রক্ষণকে পরাজিত করে জেকোকে বল দেন দাভিদ সিলভা। জেকোও দারুণ দক্ষতায় বল জালে জড়ান।

৮৭তম মিনিটে গত মৌসুমের চ্যাম্পিয়নদের জয় নিশ্চিত করা গোলটি করেন ধারের খেলোয়াড় ফ্যাঙ্ক ল্যাম্পার্ড। পাবলো সাবালেতার পাসে ৬ গজ দূর থেকে বল জালে জড়ান চেলসির সাবেক মিডফিল্ডার।

এই জয়ে ৬ ম্যাচে ১১ পয়েন্ট হলো সিটির। আর সমান ম্যাচ থেকে হাল সিটির পয়েন্ট ৬।