রিয়ালের জয়ে আবারও রোনালদোর গোল

ক্রিস্তিয়ানো রোনালদো আবার গোল পেয়েছেন; জিতেছে তার দল রিয়াল মাদ্রিদও। পর্তুগিজ তারকার জয়সূচক গোলে ভিয়ারিয়ালের মাঠে লা লিগার ম্যাচে ২-০ গোলে জিতেছে কোচ কার্লো আনচেলত্তির শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2014, 04:08 PM
Updated : 27 Sept 2014, 04:08 PM

শনিবার প্রতিপক্ষের মাঠে রিয়াল মাদ্রিদকে এগিয়ে দেয়া গোলটি করেন ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচ।

উয়েফা চাম্পিয়ন্স লিগ ও লা লিগা মিলে গত তিন ম্যাচে প্রতিপক্ষের জালে ১৮বার বল পাঠানো রিয়ালের আত্মবিশ্বাসে কোনো কমতি ছিল না। তবে গত মৌসুমে এই দলটির মাঠে ২-২ গোলে ড্রয়ের তিক্ত অভিজ্ঞতার কারণে একটু বেশিই সতর্ক ছিলেন কোচ আনচেলত্তি।

ম্যাচের শুরুতে প্রতিপক্ষের রক্ষণের বাধা এড়াতে খানিকটা লড়াইও করতে হয় রিয়ালকে। প্রথম গোলের দেখা পেতে ৩২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় তাদের। অবশেষে মদ্রিচের গোলে এগিয়ে যায় বর্তমানের ইউরোপ চ্যাম্পিয়নরা।

টনি ক্রুসের বাড়ানো বল দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে ২০ গজ দূর থেকে ডান পায়ের বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার মদ্রিচ।

আট মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। এবারের গোলদাতা দারুণ ফর্মে থাকা রোনালদো।

ডি বক্সের অনেকটা ভেতরে ঢুকে একজন খেলোয়াড়কে কাটিয়ে রোনালদোকে পাস দেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। তা থেকেই ডান পায়ের শটে বল জালে জড়ান গতবারের ফিফা ব্যালন ডি’অর জয়ী রোনালদো। লিগে রোনালদোর এটা দশম গোল। লিগের আগের দুই ম্যাচেই হ্যাটট্রিক করেছিলেন তিনি।

পরের মিনিটেই ব্যবধান কমানোর দারুণ একটা সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। কিন্তু নাইজেরিয়ার স্ট্রাইকার উচে গোলপোস্ট ফাঁকা পেয়েও বল উড়িয়ে মারেন।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে গোল করার আরেকটা ভালো সুযোগ নষ্ট করে ভিয়ারিয়াল।

অন্যদিকে, ৫৫তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ নষ্ট করেন রিয়ালের গ্যারেথ বেল।

বাকি সময়ে দুই দলের কেউই তেমন কোনো নিশ্চিত সুযোগ তৈরি করতে না পারায় ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিগের সফলতম দল রিয়াল।